চিনে নিন কে আপনাকে গোপনে হিংসে করেন!

Life24 Desk   -  

আপনি হয়তো সফল, নইলে সাফল্যের দোড়গোরায় দাঁড়িয়ে আছেন। কাজ বাদে কোনদিকে নজর দেওয়ার সময় নেই আপনার। তবে এর মাঝেই আপনিও বেশ বুঝতে পারছেন কিছু না করেও  আপনি অনেকের ঈর্ষার পাত্র হয়ে উঠেছেন। প্রকাশ্যে যাঁরা আপনাকে ঈর্ষা করেন, তাঁদের আপনি সহজেই চিহ্নিত করতে পারেন। চাইলেই তাঁদের সংস্পর্শ এড়িয়ে চলতে পারেন। কিন্তু এমন বহু মানুষ রয়েছেন, যাদের ঈর্ষা গোপন। এদের সহজে আপনি চিহ্নিত করতে পারবেন না। মনস্তত্ত্ববিদরা জানাচ্ছেন কয়েকটি লক্ষণ দেখে চিহ্নিত করা যেতে পারে এই সব মানুষদের, যারা আপনার আশপাশেই রয়েছে।

দেখে নেওয়া যাক কী সেই লক্ষণগুলি—

১. প্রথমেই খেয়াল রাখুন কেউ আপনার অযথা কিঙ্গবা কথায় কথায় গুনগান গাইছে কিনা। বেশি তেল দেওয়া মানুষের মনে কিন্তু গোপন ঈর্ষার বীজ থাকে।

২. খেয়াল রাখুন কেউ আপনাকে অনুকরণ করছে কিনা। কারণ ঈর্ষান্বিত ব্যক্তিদের এটাই প্রাথমিক লক্ষণ।

৩. সর্বদা আপনার খুঁত ধরেন, এমন লোক থেকে সাবধান! এরা কিন্তু আপনার প্রতি গোপনে হিংসার জাল বুনে চলেছেন।

৪. আর যদি কেউ আপনার কোনও সাকসেসকে ছোট করে দেখেন, জানবেন, তিনি আপনার প্রতি ঈর্ষাকাতর।

৫. আপনার পিছনে কেউ কোনও গুজব রটালে সেই গুজবের উৎস খুঁজে বের করুন। জানবেন, তিনি কোনও গোপন ঈর্ষা থেকেই এই কাণ্ডটি করছেন।

৬. আপনাকে কি কেউ অযাচিত উপদেশ দিচ্ছেন? এমন ক্ষেত্রে কিন্তু সেই ব্যক্তির গোপন ঈর্ষাকারী হওয়ার সম্ভাবনা আছে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।