অস্ট্রেলিয়ার রাস্তায় মিলল তিন চোখ ওয়ালা এক সরীসৃপ

Life24 Desk   -  

অস্ট্রেলিয়ার উত্তরাংশে রাস্তায় দেখতে পাওয়া গেল এক সরীসৃপের। খুবই সাধারণ তা হল সাপ। সেই সাপ আবার তিনটি চোখযুক্ত। সে দেশের বন্যপ্রাণ সংরক্ষণের অফিসাররা আর্নহেম হাইওয়েত থেকে তিন-চোখো ওই সাপটিকে উদ্ধার করেন। সেই সাপের ছবি ফেসবুকে আপলোড করা হয় এবং আপলোড করতেই তা ভাইরাল হয়ে গেছে।

তবে উদ্ধার হওয়ার কয়েক সপ্তাহের মধ্যেই মারা যায় সাপটি। মারা যাওয়ার আগে সাপটির খাওয়া দাওয়া সম্পূণ বন্ধ করে দিয়েছিল বলেই বন্যপ্রাণ সংরক্ষণের অফিসারদের তরফে থেকে জানানো হয়েছে।

বন্যপ্রাণ সংরক্ষণের এক কর্তা রে ছাট্টো বলেছেন যে-‘অঙ্গ বিকৃতি নিয়েও বনের মধ্যেই জীবনযুদ্ধ চালাচ্ছিল সাপটি। কিন্তু মারা যাওয়ার আগে খাওয়াদাওয়া বন্ধ করে দিয়েছিল।’

সর্প বিশেষজ্ঞরা জানিয়েছেন  এটি এক ধরনের কার্পেট পাইথন। এর বয়স মাত্র তিন মাস। নর্দার্ন টেরিটরি পার্ক অ্যান্ড ওয়াইল্ড লাইফ-এর বিশেষজ্ঞদের মত অনুযায়ী সাপটির জিনের গঠন ঠিক না হওয়ার জন্যই ওই তৃতীয় চোখ।তবে সাপটির তিনটি চোখই কার্যকর ছিল বলে বিশেষজ্ঞদের তরফে জানানো হয়েছে।

 

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।