সুপার কাপ নিয়ে কী ভাবছে আই লিগ ক্লাবগুলি?

Life24 Desk   -  

সুপার কাপ ঘিরে তৈরি হযেছে অনিশ্চয়তা। আই লিগের বেশকিছু দল সুপার কাপ খেলবে না বলে মতামত প্রকাশ করেছে। কতগুলো দল শেষ পর্যন্ত খেলবে, তা নিয়ে উঠে প্রশ্ন উঠছে। ফেডারেশন বনাম ক্লাব জোটের লড়াই আদালতে পর্যন্ত যেতে পারে। জানা গিয়েছে, ইতিমধ্যেই দিল্লির দুই নামী আইনজীবীর সঙ্গে প্রাথমিক কথাবার্তা বলে রেখেছেন ক্লাব কর্তারা।

কলকাতার দুই প্রধান-সহ দেশের সাতটি ক্লাব ফেডারেশনকে চিঠি দিয়ে বুধবার জানিয়ে দিয়েছে, তারা ভুবনেশ্বরের টুর্নামেন্টে খেলবে না। এ দিন সব ক্লাব আলাদা ভাবে তাদের বক্তব্য জানিয়েছে সংবাদমাধ্যমকে। ক্লাবগুলির ক্ষোভ, আই লিগ এবং আইএসএল সংক্রান্ত নানা প্রশ্ন তুলে তারা যে চিঠি দিয়েছিল, তাকে গুরুত্ব দেয়নি ফেডারেশন। যে ক্লাবগুলি চিঠি দিয়েছে তারা হল ইস্টবেঙ্গল, মোহনবাগান, চেন্নাই সিটিএফসি, নেরোকা, আইজল এফসি, মিনার্ভা পঞ্জাব ও গোকুলম।

চাপের মুখে পড়ে ফেডারেশন সচিব কুশল দাস একটি চিঠি পাঠিয়েছেন ক্লাবগুলিকে। সেখানে লেখা হয়েছে, ‘‘প্রেসিডেন্ট এখন বাইরে রয়েছেন। ক্লাবগুলির তোলা প্রশ্নের উত্তর যত তাড়াতাড়ি সম্ভব তিনি সভা করে বা লিখিত ভাবে জানিয়ে দেবেন।’’ সেই চিঠি পাওয়ার পরেও অবশ্য ক্ষোভ কমেনি ক্লাবগুলির। ইস্টবেঙ্গলের স্পনসরদের পক্ষ থেকে বলা হল, ‘‘চিঠি পাওয়ার পরে তা পাঠিয়ে দিয়েছিলাম কোম্পানির সদর দফতরে। সেটা দেখেও নিজেদের সিদ্ধান্ত বদলায়নি কোম্পানি। দাবি না মিটলে সুপার কাপ না খেলার সিদ্ধান্তেই অটল রয়েছি আমরা।’’

মোহনবাগানের বক্তব্য, ‘‘ফেডারেশন যে চিঠি দিয়েছে তার কোনও গুরুত্ব নেই। আমাদের প্রশ্নের সঠিক উত্তর পেলে আমরাও খেলব, সেটা তো ক্লাব থেকে জানিয়েই দেওয়া হয়েছে। প্রেসিডেন্ট তো ক্লাবগুলোকে গুরুত্বই দিচ্ছেন না। সে জন্যই বয়কটের পথে হাঁটতে হচ্ছে।’’

১৮ ফেব্রুয়ারি ক্লাব জোট চিঠি দিয়েছিল ফেডারেশনকে। তাতে দাবি ছিল মূলত ১) পরের মরসুমে আই লিগের ভবিষ্যৎ কী? লিগের স্পনসর হবে কে? টাকা কোথা থেকে আসবে? ২) আইএসএল না আই লিগ, কোনটা দেশের এক নম্বর লিগ জানাতে হবে। ৩) প্রাথমিক স্তরের ফুটবলে উন্নতির জন্য কী ব্যবস্থা নিচ্ছে ফেডারেশন? এই চিঠি দেওয়ার পর ২৩ দিন পেরিয়ে গেলেও ফেডারেশন এর জবাব না দেওয়ায় ক্লাবগুলো ক্ষোভে ফুঁসছে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।