ক্রিকেটে রাজনীতির রং নয়! সেনার থেকে অনুমতি নিয়ে টুপি পড়েছিলেন বিরাটরা

Life24 Desk   -  

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ম্যাচে  ভারতীয় সেনার টুপি মাথায় মাঠে নেমেছিল ভারতীয় ক্রিকেটাররা। এই নিয়ে অমনেক বিতর্ক তৈরি হয়েছিল দেশের ব্যাপারে নাক গলিয়েছিল পাকিস্তানও। আইসিসির কাছে অভিযোগ জানিয়েছিল তারা। তবে সেনা-টুপি পরে মাঠে নামা নিয়ে বিতর্ক শুরু হলেও এই নিয়ে যে বিন্দুমাত্র অনুতপ্ত নন ভারতীয় ক্রিকেটাররা। বরং তাঁরা গর্বিত, তা সাফ জানিয়ে দিলেন দলের বোলিং কোচ বি অরুণ।

দিল্লিতে তিনি সাংবাদিকদের জানিয়ে দেন, দেশের সেনাবাহিনীর প্রতি সমর্থন জানাতেই রাঁচীতে তৃতীয় ওয়ান ডে ম্যাচে নামার আগে এই সিদ্ধান্ত নেন তাঁরা। যা নিয়ে পরে পাকিস্তানের একাধিক মন্ত্রী ও ক্রিকেট বোর্ডের কর্তারা আপত্তি তোলেন। ক্রিকেটে রাজনীতির রং লাগানো হচ্ছে বলে আইসিসি-র কাছে নালিশও জানান বোর্ড কর্তারা।

অরুণ সাংবাদিক বৈঠকে বলেন, ‘‘আমাদের যা মনে হয়েছে, আমরা তা-ই করেছি। দেশের জন্য আমাদের এটা করা উচিত ছিল। সেনাবাহিনী দেশের প্রতি যে কর্তব্য পালন করেছে, তার প্রতি সমর্থন জানাতেই আমরা ফৌজি টুপি পরেছি। আমরা যে তাঁদের পাশেই আছি, তা আমরা দেখাতে চেয়েছি এ ভাবে।’’ শুক্রবার রাঁচীতে ম্যাচ শুরুর আগে দলের সতীর্থদের হাতে সেনা-টুপি তুলে দেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। পিসিবি-র আপত্তি নিয়ে অরুণকে প্রশ্ন করা হলে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বলেন, ‘‘পিসিবি কী বলছে, তা আমাদের নিয়ন্ত্রণের বাইরে। আমাদের বোর্ড আইসিসি-র কাছ থেকে অনুমতি নিয়েছিল।’’

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।