পরিবারকে বিপদের হাত থেকে রক্ষা করার জন্য জেনে নিন কোথায় শঙ্খ রাখবেন

Life24 Desk   -  

কে আর সাধ করে নিজের জীবনে আশান্তি ডেকে আনতে চায়! তবু অশান্তি ঠিক ঢুকে পড়ে। তাই জীবনে সুখ শান্তি বজায় রাখতে, যে কোনও রকম অশান্তি এড়িয়ে চলতে গোপনে কয়েকটি কাজ করুন। এতে দৈনন্দিন জীবন হবে সুখের ও নিরাপদ। জানেন কি সমুদ্র মন্থনের সময় যে চৌদ্দটি রত্ন উঠেছিল তার মধ্যে একটি গুরুত্বপূর্ণ রত্ন হলো শঙ্খ। যে শঙ্খকে ভগবান বিষ্ণু তাঁর একটি অস্ত্র রূপে ডানহাতে ধারণ করেন।

শঙ্খ দুই প্রকার। এক হলো বামাবর্ত, অন্যটি হলো দক্ষিণাবর্ত শঙ্খ। শঙ্খ পুজোর সময় বাদ্য রূপে ব্যবহৃত হয় আর দক্ষিণাবর্ত শঙ্খ রূপে পূজিত হয়। হিন্দুধর্ম ছাড়াও বৌদ্ধ এবং জৈন ধর্মে ও পূজার উপাচার হিসেবে ব্যবহৃত হয়ে থাকে। দক্ষিণাবর্ত শঙ্খ বাস্তু প্রতিকার এর ক্ষেত্রে ব্যবহার করা হয় যে সমস্ত প্রতিকারের ক্ষেত্রে ব্যবহার করা হবে তা কখনোই পূজায় ব্যবহার করা যাবে না। আবার পরে ধুয়ে রাখা জল কখনোই কোন দেবদেবীর কাজে ব্যবহার করা চলবে না। কোন ক্ষেত্রে নিত্য পূজা চলাকালীন স্পর্শ করা যাবে না এবং দেবাদিদেব মহাদেব এবং সূর্যদেবের স্নানের কাজেও কখনোই ব্যবহার করা যাবে না। আসুন দেখে নিই যে বাস্তু প্রতিকার এর ক্ষেত্রে এই দক্ষিণাবর্ত শঙ্খ কি আমরা কীভাবে ব্যবহার করব।

টাকা-পয়সা আসছে না অথচ খরচ অনেক বেশি হয়ে যাচ্ছে জল ভরে একটা লালসালু কাপড়ের ওপর আপনার গৃহে যদি লকার থাকে আলমারি থাকে ব্যবসাক্ষেত্রে যদি লকার বা আলমারি থাকে তাহলে তার উত্তর দিকে ওঁ স্ত্রী মহালক্ষ্মী নমহা এই মন্ত্রটি জপ করতে করতে সেখানে রেখে দিন মা লক্ষী স্থায়ী রূপে আপনাদেরকে বাস করবেন।

আপনাদের সুখ-শান্তির অভাব হচ্ছে সন্তানদের শিক্ষায় উন্নতি হচ্ছে না তাহলে এই দক্ষিণাবর্ত শঙ্খে জল ভরে একটি হলুদ কাপড়ের ওপর রেখে এটা উত্তরপূর্ব আপনার গৃহের উত্তর পূর্ব কোণে রেখে দেবেন এই সমস্যাগুলো অচিরেই দূর হয়ে যাবে।

যদি প্রায়ই গৃহে দুর্ঘটনা ঘটে তাহলে শঙ্খের মধ্যে লবঙ্গ এবং গোলমরিচ ভরে একটা লাল কাপড়ে মুড়িয়ে পুজোর স্থানে রেখে দেবেন। প্রত্যেক শিবরাত্রিতে এই লবঙ্গ আর গোলমরিচ পরিবর্তন করে দেবেন। দেখবেন দুর্দান্ত ফল পাবেন। আপনাদের গৃহের এবং পরিবারের লোকেরা দুর্ঘটনা এড়াতে পারবেন।

নতুন ব্যবসা শুরু করবেন বা করেছেন, আপনাদের আগে থেকেই কোন ব্যবসা রয়েছেন নতুন কোন ব্যবসা এর সাথে যুক্ত করছেন। তাহলে সেই ব্যবসায় এই দক্ষিণাবর্ত শঙ্খ লাল কাপড়ের ওপর মুড়িয়ে উত্তর দিকে রাখুন দেখবেন নতুন ব্যবসা রমরমিয়ে চলছে। এই ভাবে আপনার শঙ্খের বিভিন্ন ব্যবহারের মাধ্যমে আপনার জীবনের নানা উন্নতি সাধন করতে পারবেন।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।