তুলসী গাছের গোড়ায় এই জিনিসটি পুতে দিন, আর্থিক অভাব দূর হয়ে যাবে

Life24 Desk   -  

সাম্প্রতিককালে আমরা নিজেদের ধনসম্পদ বৃদ্ধি করতে নানা পন্থা অবলম্বন করে থাকি। চলতি সময়কালে দিনের পর দিন আমাদের অনেকের আয়ের তুলনায় ব্যয়েল পরিমাণ বেড়েই চলেছে। তাই আমাদের আয়ের পরিমাণ বাড়াতে চেষ্টা করি। আর এর জন্য আমরা কিছু প্রাকৃতিক উপায় অবলম্বন করে থাকি। এই উপায়গুলি অবলম্বন করে আপনি ঘরে সুখ-শান্তি ও সমৃদ্ধি বৃদ্ধি করতে পারবেন। জেনেনিন তেমনই সহজ একটা উপায় যা আপনার দুঃখ দূর করবে।

কম বেশি আমাদের প্রায় প্রত্যেকের বাড়িতেই তুলসী মঞ্চ থাকে। তবে আপনার মনে প্রশ্ন আসতেই পারে যে ঘরের বাইরের কোথায় তুলসী মঞ্চ রাখা উচিত আর সেই তুলসী মঞ্চের নীচে কোন জিনিসটি রাখা ভালো। তুলসী গাছ কেবলমাত্র যে পবিত্র গাছ তা নয়, সেই সঙ্গে তুলসীর মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে ঔষধি গুন ও অলৌকিক শক্তির ক্ষমতা। অন্তত্ দিনে একবার তুলসী গাছের সামনে এসে প্রান ভোরে শ্বাস নিলে শরীরে কোন সংক্রামক রোগ থাকে না। বাতাস শুদ্ধ করার পাশাপাশি তুলসী ঘরের নানা দোষও কাটায়। আপনার ঘরে পজেটিভ এনার্জি বৃদ্ধি করে।

প্রাচীন শাস্ত্র অনুসারে আপনার গৃহে তুলসী গাছ থাকলে এমনকি মৃত্যুর দেবতা যমরাজও ঘরে ঢুকতে সাহস পান না। তবে আপনার যদি শাস্ত্রে অবিশ্বাস থাকে তাও শুধু ভেষজ গুনের জন্য আপনার গৃহে একটি তুলসী মঞ্চ রেখে দেখুন নিশ্চিত ফল পাবেন। আপনার হয়তো জানা নেই বাস্তু শাস্ত্রের দিক থেকেও তুলসী গাছের গুরুত্ব অতুলনীয়। বাস্তু মতে বাড়িতে বা বারান্দায় তুলসী গাছ রাখলে তা উত্তর পশ্চিম দিকে রাখুন।

তুলসী গাছের নীচে কোন জিনিসটি রাখলে দরিদ্রতা দূর হয় এবং সংসারে সুখ শান্তি আসে।দরিদ্রতা থেকে মুক্তি পেতে ও ঘরে সুখ-শান্তি ও সমৃদ্ধি বৃদ্ধি করার জন্য আপনার বাড়ির তুলসী গাছের নীচে একটি শালগ্রাম শিলাপাথর রাখুন। শালগ্রাম শিলাকে ভগবান বিষ্ণুর স্বরূপ বলে মনে করা হয়। তাই যে বাড়িতে তুলসীর সাথে শালগ্রাম শিলা থাকে, সে বাড়িতে কখনোই দরিদ্রতা প্রবেশ করতে পারে না।

সূর্যদয়ের পর ঘোর অন্ধকার যেমন দূর হয়ে চারিদিক আলোকিত হয়, তেমনই যে বাড়িতে তুলসী গাছের সাথে শালগ্রাম শিলা থাকে, সে বাড়ির সকল সদস্যের জীবন থেকে অন্ধকার চিরকালের জন্য নাশ হয় এবং সে বাড়িতে সুনাম, সুখ্যাতি, জস, গৌরব, অর্থ অস্বাভাবিকভাবে বৃদ্ধি পায়। নতুন নতুন সম্পর্ক সৃষ্টি হয় এবং মানুষের সাথে সুসম্পর্ক বজায় থাকে।

শাস্ত্রে মতে একবার যদি শালগ্রাম শিলা স্পর্শ করা যায় পূর্ব জন্মে আপনি যা পাপ করেছিলেন সেই পাপ ধ্বংস হয় যাবে। তাই দরিদ্রতা থেকে মুক্তি, ঘরে সুখ-শান্তি বৃদ্ধি ও পুণ্য লাভের জন্য আপনার বাড়িতে তুলসী গাছের নীচে একটি শালগ্রাম শিলা রাখুন।

Spread the love