বাথরুমের সৌন্দর্য বাড়াতে যে বিষয়গুলি মাথায় রাখা উচিত

Life24 Desk   -  

বাড়ির বাথরুমটিকে আগাগোড়া পালটে ফেলতে প্রায় সবাইকেই অনেক ঝক্কি পোহাতে হয়। এর পিছনে সময় যেমন যায়, তেমনই বাথরুমকে সুন্দর করতে ব্যয় হয় অনেক টাকা। তার উপর যদি কোনও ভুলত্রুটি হয়, তাহলে তো সব টাকা জলে। এই আর্থিক অপচয় এড়াতে বাথরুম সংস্কারের আগে যে যে জিনিষগুলো মাথায় রাখবেন

পূর্বপরিকল্পনা: বাথরুম সংস্কার করার কোনও পূর্বপরিকল্পনা না থাকলে একাধিক সমস্যার মুখে পড়তে পারেন। অনেক টাকা অহেতুক খরচ হয়ে যেতে পারে। তাই আগে থেকেই ইচ্ছামতো পরিকল্পনা করে নিন।

বাজেট প্ল্যান: বাড়ির যে কোনও কাজে হাত দেওয়ার আগে বাজেট ঠিক করে তবেই সেই কাজে হাত দেওয়া উচিত। এখানেই অনেকে ভুল করেন। কোনও বাজেট প্ল্যান ছাড়াই কাজ শুরু করে দেন। ফলে কাজ শেষ করতে গিয়ে পকেটে টান পড়ে।

কী কী পরিবর্তন চান?
বাথরুম পালটে ফেলার আগে ভালো করে সিদ্ধান্ত নিন, আপনি কোন জিনিসটি বদলে ফেলতে চান আর কোনটা নয়। একবার বদলে দিলে তা ফিরে পেতে ঝামেলার শেষ থাকবে না।

নিজের এক্সপেরিমেন্ট: আপনি যদি নিজেই মনের মতো করে বাথরুমটাকে বদলে ফেলতে চান, তবে তা করতেই পারেন। কিন্তু আপনি সে বিষয়ে কতটা সুনিশ্চিত সেটা আগে দেখুন। নয়তো হিতে বিপরীত হতে পারে। তেমন হলে নিজে এক্সপেরিমেন্ট না করতে যাওয়াই ভালো।

ভেবেচিন্তে কনট্র্যাক্ট: টাকাপয়সা খরচ করেও যদি মনেরমতো বাথরুম না হয়, তবে দুঃখের শেষ থাকবে না। তাই যে কনট্র্যাক্টরকে কাজের দায়িত্ব দেবেন বলে ঠিক করেছেন, তাদের কাজ কেমন সেটা জেনে নেওয়া প্রয়োজন। আদতেও সেই কনট্র্যাক্টর কাজ ভালো করে কি না তা, আগে থেকেই খোঁজ নিয়ে নিন।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।