একঘেয়ে হয়ে উঠছে সঙ্গী? তাহলে জেনে নিন কীভাবে উষ্ণতা ফেরাবেন সম্পর্কে

Life24 Desk   -  

যে কোনও সম্পর্কেই ওঠাপড়া থাকে। কিন্তু মাঝেমাঝে এমন মুহূর্তও আসে যখন মনে হয় সম্পর্কটা যেন একটা ঘেরাটোপের মধ্যে আটকে গেছে। তখন একটা অদ্ভুত শীতলতার মধ্যে কাটতে থাকে দিনের পর দিন। কিন্তু এভাবে দমবন্ধ করা পরিস্থিতিতে আর ক’দিন কাটানো যায়? তাই রোজ গুমরে গুমরে না থেকে বরং চেষ্টা করুন সম্পর্কে পুরোনো উষ্ণতার ছোঁয়া ফিরিয়ে আনতে। ভাবছেন কীভাবে এগোবেন? তাহলে আর দেরি না করে চটপট জেনেনিন।

খোলাখুলি কথা বলুন- অনেকগুলো কারণে একটা সম্পর্ক শীতল হয়ে যেতে পারে। তাই দুজনে খোলাখুলি কথা না বললে সেই কারণগুলো চিহ্নিত করা সম্ভব নয়। তাই দু’জনে মন খুলে কথা বলুন। দেখবেন অনেক সমস্যারই সমাধান হয়ে যাবে।

অতীত আঁকড়ে বাঁচবেন না- কথায় বলে পাস্ট ইজ পাস্ট। তাই অতীতকে আকঁড়ে ধরে থাকবেন না, আগে যাই হয়ে থাক। অতীত আঁকড়ে ধরে থাকলে কোনও সুরাহাই হবে না। বরং পুরোনো কথা ভুলে গিয়ে আবার নতুনকরে বাঁচতে চেষ্টা করুন। কাপল হিসেবে একসঙ্গে নতুন স্বপ্ন দেখুন।

পুরোনো সুখস্মৃতি বাঁচিয়ে রাখুন- সম্পর্কে জট লেগে গেলে সেই জট ছাড়ানোর সবচেয়ে ভালো পথ পুরোনো দিনের আনন্দের মুহূর্তগুলোকে বাঁচিয়ে তোলা। এটা করতে পারলে আপনার জীবনে আপনার মনের মানুষটির গুরুত্বও নতুন করে বুঝতে পারবেন। যে সব জায়গায় আপনারা আগে একাধিক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন, সেই জায়গাগুলোয় ফিরে যান। দেখবেন শীতল হয়ে আসা সম্পর্কে নতুন করে উষ্ণতার ছোঁয়া লাগছে।

ঘনিষ্ঠতা বাড়িয়ে তুলুন- দীর্ঘদিন একসঙ্গে থাকতে থাকতে পরস্পরের অস্তিত্ব আমাদের গা সওয়া হয়ে যায়। তখন আলাদা করে মানুষটিকে আমরা আর তেমন গুরুত্ব দিই না। এরফলে এক সময়ের গুরুত্বপূর্ণ মানুষটি হয়ে ওঠে গুরুত্বহীন। তাই স্বাভাবিকভাবেই শারীরিক ও মানসিক ঘনিষ্ঠতাও কমতে কমতে একসময় শূন্য হয়ে যায়। আপনার জীবনেও এরকম ঘটে থাকলে শুধরোনোর চেষ্টা করতেই হবে। পরস্পরকে একটু সময় দিন, পুরোনো ঘনিষ্ঠতা ফিরিয়ে আনুন।

সম্পর্ক থেকে কিছুদিনের বিরতি নিন- বিরতি মানে কিন্তু বিচ্ছেদ নয়। কিছুদিন আলাদা থাকলে হয়তো দু’জনেই নিজেদের জীবনে অপরজনের গুরুত্ব বুঝতে পারবেন। তাতে সম্পর্কের বাঁধন আরও মজবুত হবে।

Spread the love