প্লেনেও ভিখারি!

Life24 Desk   -  

রাস্তা-ঘাটে, বাজারে, মন্দিরের সামনে এমনকি ট্রেনে-বাসে প্রত্যকদিনই ভিখারিদের দেখতে পাওয়া যায়। আর এটা এমন কোনও আশ্চর্যের বিষয়ও নয়। কিন্তু প্লেনে ভিখারি- এ বোধহয় কল্পনারও অতীত। কিন্তু এমনটাই ঘটল কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে। দেখা গেল এক মধ্য বয়সী ব্যক্তি হঠাৎ প্লাস্টিকের একটি ছোট্ট ব্যাগ হাতে নিয়ে প্লেনে দাঁড়িয়ে যাত্রীদের কাছে ভিক্ষা চাওয়া শুরু করেন। সঙ্গে সঙ্গে তাকে সহায্য করার জন্য কাতর হয়ে যাত্রীদের অনুরোধও জানান বার বার। তাতে যাত্রীদের মধ্যে অনেকে তাকে টাকা দিয়ে সাহায্যও করেন। এমনই একটি ভিডিও বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়।

এ বিস্ময়কর ঘটনাটি ঘটেছে কাতারের রাজধানী দোহা থেকে ইরানের শিরাজ শহরের উদ্দেশে যাত্রা করা কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে। কিন্তু এক মিনিটের বেশি সময় তাকে ভিক্ষা করতে দেওয়া হয়নি।

প্লেনের করিডোরে এক ব্যক্তি হেঁটে হেঁটে প্লাস্টিক ব্যাগ ধরে যাত্রীদের অনুনয় করছেন দেখে এগিয়ে আসেন প্লেনের এক মহিলা স্টাফ। এই সময় তিনি ‘ভিক্ষুক’কে উদ্দেশ্য করে বলেন, ‘স্যার, দয়া করে আপনার সিটে বসুন। আমি আপনার সমস্যা বুঝতে পেরেছি। কিন্তু এখানে ভিক্ষা করা যাবে না।’

পরে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি ছড়িয়ে পড়ে। তবে ওই ব্যক্তিকে চিনতে পারেননি কেউই। সবার ধারণা, তিনি ইরানের নাগরিক হতে পারেন বলে মনে করেন অনেকে।

ভিডিওতে দেখা যায়, দুই যাত্রী তার ব্যাগে টাকা দিচ্ছেন। আরও কয়েকজন টাকা হাতে নিয়ে অপেক্ষা করছিলেন, তাদের কাছে গেলেই টাকা দেবেন বলে।

বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি ভাইরাল হলে তা দেখে নানা রসাত্মক মন্তব্যও করেছেন অনেকে।দোহা এবং শিরাজে কাতার এয়ারওয়েজের একতরফা ফ্লাইটে সবচেয়ে সাধারণ সিটে খরচ হয় প্রায় ৪০০ পাউন্ড। আর এ খরচ পরিশোধ করেই ওই ব্যক্তি প্লেনে উঠেছেন বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।