রাজ্যের প্রতিটি বুথে ভিভিপ্যাট রাখার দাবি জানাল বিজেপি

Life24 Desk   -  

লোকসভা নির্বাচনে রাজ্যের প্রতিটি বুথে ভিভিপ্যাট রাখার আবেদন জানাল বিজেপি।  বৃহস্পতিবার জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের কাছে এমনই দাবি করে তারা। বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে, রাজ্যে এর আগে নির্বাচনগুলিতে যে ধরনের ঘটনা ঘটেছে, সেটা মাথায় রেখেই নির্বাচন কমিশনের কাছে অবজার্ভার নিয়োগের দাবি জানানো হয়েছে। তাদের দাবি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে নির্বাচন কমিশন।

উল্লেখ্য, জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের নেতৃত্বে রয়েছেন নির্বাচন কমিশনার সুনীল অরোরা। এই প্রসঙ্গে তিনি জানান, পশ্চিমবঙ্গকে আলাদা গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। বিরোধীরা তাঁর কাছে নানা বিষয় নিয়ে অভিযোগ জানিয়েছে। কয়েক দিন আগেই রাজ্য প্রশাসনের কর্তাদের সঙ্গে একপ্রস্থ ভিডিও কনফারেন্স করেছে কমিশন। সেই কনফারেন্সে একাধিক নির্দেশও দেওয়া হয়েছে। যার মধ্যে ছিল, ন্যূনতম অভিযোগ রয়েছে এমন পুলিশ আধিকারিকদের তালিকা প্রস্তুত করে তাদের বদলি করতে হবে। এছাড়াও একই থানায় তিন বছর দায়িত্ব সামলাচ্ছেন এমন আধিকারিকদেরও বদলি শুরু করতে বলে কমিশন।

রাজনৈতিক মহলে এখন প্রশ্ন উঠছে যে বিজেপির এই ধরনের দাবি জানানোর কারণ কী? শুধুই কি নিরাপত্তা না অন্য কারণ রয়েছে। বিশেষজ্ঞদের প্রশ্ন, বিজেপি কি কোনওভাবে আঁচ করছে যে শাসক পক্ষ বড়সড় কোনও রকম অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারে?

তবে বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে তারা চায় রাজ্যে সুষ্ঠুভাবে নির্বাচন হোক। সেই কারণেই তাঁরা নির্বাচন কমিশনের কাছে প্রতিটি বুথে ভিভিপ্যাট রাখার আর্জি জানিয়েছে। তবে সেটা কার্যকর হয় কিনা সেটাই দেখার।

Spread the love