বেকারিতে রমরমিয়ে বিক্রি হচ্ছে ‘বুব ব্রেড’!

Life24 Desk   -  

জীবনে তো অনেক অদ্ভুত জিনিস দেখেছেন। কিন্তু এমন বস্তু যে এর আগে কখনও চোখে পড়েনি, তা রীতিমতো বাজি ধরে বলা যায়। আর টোকিওর একটি বেকারির দোকানে যাঁরাই যাচ্ছেন, তাঁদেরই চক্ষু এক্কেবারে চড়কগাছ হচ্ছে। পাউরুটির আকার এমনটাও হয়? আশ্চর্য হওয়ার মতোই ব্যাপার।

বেকারির মালিক ভালোই জানেন প্রতিযোগিতার বাজারে চমক না দিলে টেকা মুশকিল। আর তাই মাথা থেকে বের করেছেন পাউরুটির অদ্ভুত এক আকার। যা দেখতে মহিলাদের স্তন যুগলের ন্যায়। টোকিওর কুপেল নামের বেকারিতেই রমরমিয়ে বিক্রি হচ্ছে এই অদ্ভুত আকৃতির পাউরুটি। আর সেই ছবিই সোশ্যাল মিডিয়ায় এখন হটকেক থুড়ি ‘হট পাউরুটি’তে পরিণত হয়েছে। এর পোশাকি নামটি শুনলে আরও হাসবেন। ‘বুব ব্রেড’।

বিশেষ আকারের এই পাউরুটি তৈরিও হয় এক্কেবারে অন্যরকমভাবে। এটিকে নরম রাখতে সঠিক পরিমাণ মেশানো হয় প্রতিটি উপাদান। বেকারির তরফে জানানো হয়েছে, অনেকেরই ডিম, দুধের মতো খাবারে অ্যালার্জি থাকে। তাই এই বিশেষ পাউরুটিতে দুটোর কোনওটিই ব্যবহার করা হয়নি। গত ছ’বছর ধরে পাউরুটি বিক্রি হচ্ছে এই বেকারিতে। তবে এখনও পর্যন্ত সবচেয়ে জনপ্রিয় হয়েছে বুব ব্রেডই। যাঁরা অন্যান্য জিনিস কিনতে আসেন, তাঁরাও একে দেখে আর লোভ সামলাতে পারেন না। বুব ব্রেড সঙ্গে নিয়েই বাড়ি ফেরেন। এই পাউরুটির অধিকাংশ ক্রেতা অবশ্য পুরুষরাই। তবে শুধু টোকিও নয়, এক্ষেত্রে অবাক করে প্যারিসের একটি বেকারিও। সেখানে আবার পুরুষদের পেনিসের আকারের এক ধরনের পাউরুটি বিক্রি হয়। যার স্বাদ তারিয়ে তারিয়ে উপভোগ করেন ভোজনরসিকরা।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।