ব্রেকআপও হতে পারে মঙ্গলজনক

Life24 Desk   -  

কথায় বলে, জীবনের কিছুই নাকি ফেলা যায় না। অনেকেই বলবেন, তাই বলে কি প্রেম ভেঙে যাওয়ার মতো এমন একটা যাচ্ছেতাই ব্যাপার থেকেও কষ্ট ছাড়া কি আর পাওয়ার থাকতে পারে। তার সাথে উপরি পাওনা মানে মনখারাপ, চোখের জল, বিষাদ। হতেই পারে, কয়েনের উলটো পিঠের মতো প্রেম ভাঙাটাও আপনার পক্ষে মঙ্গলজনক হতে পারে। কীভাবে? জেনেনিন-

১. আত্মসমীক্ষার সুযোগ: একটা সম্পর্ক ভেঙে যাওয়ার পিছনে অবশ্যই বেশকিছু কারণ থাকে। প্রেম ভাঙার পর আপনি নিজের মনটাকে যাচাই করতে পারেন, কোথায় কী গণ্ডগোল হল তা নিয়ে ভাবতে পারেন। যদি আপনার নিজের দোষেই সম্পর্কটা ভেঙে থাকে, তা হলেও নিজের নানা দোষ সম্পর্কে ওয়াকিবহাল হতে পারবেন।

২. সাহসী হওয়ার সুযোগ: ব্রেকাপের পরের দিনগুলো কাটানো খুবই দুঃসহ সন্দেহ নেই, কিন্তু তার জন্য কি আপনি বেঁচে থাকেন না? বেঁচেও থাকেন, রোজকার কাজগুলোও নিয়ম মতোই করেন। এখন মন খারাপ থাকলেও এটা নিশ্চিত, পরে কখনও আপনি আবার হেসে উঠবেন। জীবনকে সাহসের সঙ্গে মোকাবিলা করতে শেখায় হার্টব্রেক।

.  নিজের সঙ্গে সময় কাটাতে শেখা: প্রথম প্রথম খুব একা লাগলেও ধীরে ধীরে এই একলা মুহূর্তগুলোকে আপনি উপভোগ করতে শুরু করবেন। কোনও কিছুর শখ থাকলে তা চর্চা করার এটাই সেরা সময়।

৪. ধৈর্যের পরীক্ষা: প্রেমিকের সঙ্গে কথা বলতে খুব ইচ্ছে করলেও নিরস্ত করুন নিজেকে। ধীরে ধীরে পুরোনো স্মৃতি ভুলে আবার আগের মতোই হয়ে যাবেন আপনি। এই পুরো সময়টা আপনাকে ধৈর্য ধরে থাকা শিখতে হবে। হার্টব্রেকই আপনাকে শেখাবে শান্ত হয়ে অপেক্ষা করার কৌশল।

৫. ভবিষ্যতের সম্পর্কের প্রস্তুতি: সম্পর্ক ভেঙে গেল কেন তা বুঝতে পারলে ভবিষ্যতে আর একই ভুল করবেন না। বরং বুঝতে পারবেন, নতুন সম্পর্ক হলে তা কীভাবে টিকিয়ে রাখতে হবে। তাই হার্টব্রেক না হলে কি জানতে পারতেন?

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।