বেতন হল না বিএসএনএলের কর্মীদের

Life24 Desk   -  

মাসের শেষ দিনে বরাবর বেতন পান বিএসএনএলের স্থায়ী কর্মী ও আধিকারিকেরা। কিন্তু সঙ্কটের জেরে আগেই সংস্থাটির স্থায়ী কর্মী ও অবসরপ্রাপ্তদের নানা আর্থিক সুবিধা সাময়িক বন্ধ হয়েছে। বেতন অনিয়মিত হয়েছে ঠিকা কর্মীদেরও। বকেয়া পড়ছে বিদ্যুৎ সহ নানা বিলের ক্ষেত্রেও। আর এক রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা এমটিএনএলের কর্মীদের বেতনও এক মাস দেরিতে হচ্ছে।

কিন্তু আর্থিক সঙ্কটের জেরে শুক্রবার পর্যন্ত ফেব্রুয়ারির বেতন পাননি তাঁরা। কর্মী-অফিসারদের সংগঠন অল ইউনিয়ন্স অ্যান্ড অ্যাসোসিয়েশন্স অব বিএসএনএলের (এইউএবি) দাবি, এদিন পর্যন্ত বেতনের টাকা মঞ্জুর হয়নি। মাস পয়লার দিনেও এভাবে বেতনের টাকা মঞ্জুর না হওয়ার ঘটনা এই প্রথম।

এইউএবি-র রাজ্য আহ্বায়ক অনিমেষ মিত্রের জানান যে পদ্ধতিগত দেরিতে কোনও সার্কলে বিক্ষিপ্ত ভাবে দু’একবার মাস পয়লায় বেতন হয়েছে। কিন্তু এ বারই প্রথম মাস পয়লাতেও তা হল না। তিনি আরও বলেন যে বেতন মঞ্জুর না হওয়া অভূতপূর্ব ঘটনা। দ্রুত তা মেটাতে সিএমডি-র কাছে ডেপুটেশন জমা দেবেন। তাঁদের অভিযোগ যে কেন্দ্র রাষ্ট্রায়ত্ত সংস্থাটিকে রুগ্‌ণতার পথে ঠেলে দিচ্ছে। তিনি বলেন বিএসএনএলের কর্তৃপক্ষ বলেছেন যে তাঁরা ব্যাঙ্ক ঋণ নিতে টেলিকম দফতরের কাছে আর্জি জানালেও সায় মেলেনি। পরিচালনা ও পরিষেবা উন্নয়নে যা অন্য সংস্থাও নেয়। টেলি শিল্পে বিএসএনএলের ঋণই সবচেয়ে কম।

দিল্লিতে এ দিন সংস্থাটির সদর দফতরের পাশাপাশি বিভিন্ন সার্কলে কর্মী সংগঠন বিক্ষোভ দেখায় বলে সংস্থা সূত্রের খবর। যদিও এ নিয়ে সংস্থার তরফে প্রতিক্রিয়া মেলেনি। সিএমডি অনুপম শ্রীবাস্তবকে ই-মেল করা হলেও রাত পর্যন্ত উওরের জবাব আসেনি।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।