‘এক সময় বাস চালিয়েছেন ধোনি’

Life24 Desk   -  

ভারতীয় দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক বাস চালিয়েছেন! বিশ্বাস না হলেও ঘটনাটা একেবারে সত্যি। একটা সময় সত্যিই বাস চালিয়েছিলেন ধোনি। আর তাঁর এই ভূমিকার কথা খোলসা করলেন ভিভিএস লক্ষ্মণ। ২৮১ অ্যান্ড বিয়ন্ড- নামের সেই বইতে ভারতীয় ক্রিকেটের অনেক না জানা কথা তুলে ধরেছেন ভি ভি এস লক্ষ্ণণ। সেখানেই লক্ষ্মণ খোলসা করেছেন, ধোনির বাস ড্রাইভার হয়ে ওঠার গল্পটা। আসলে মানুষ ধোনির কথা তুলে ধরতে চেয়েছেন তিনি। লক্ষ্মণ এক অধ্যায়ে বলেছেন, ধোনির মতো মাটির কাছাকাছি থাকা মানুষ তিনি দেখেননি। দুটি বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী অধিনায়ক এমএস ধোনি। তার পরও যেন মানুষ ধোনি খুব সাধারণ। লক্ষ্মণ আরও বলেছেন, জীবনের ছোট ছোট খুশিগুলো ধোনি কখনও মিস করেন না। বরং যখনই সেই ছোট ছোট খুশিগুলো তাঁর আশেপাশে চলে আসে, ধোনি সেগুলোকে জাপ্টে ধরেন। তাড়িয়ে উপভোগ করেন।
২ নভেম্বর, ২০০৮ এর ঘটনা। নয়াদিল্লিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলার পর অবসর ঘোষণা করেছেন অনিল কুম্বলে। তার পর টেস্ট দলের জন্য ধোনিকে ক্যাপ্টেন হিসাবে নির্বাচিত করা হয়। লক্ষ্মণ বইতে লিখেছেন, ”আমার ১০০তম টেস্ট ছিল সেদিন। নাগপুরে হঠাত্ করে টিম বাস চালাতে শুরু করল ধোনি। আমি তো নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলাম না। টিমের ক্যাপ্টেন কিনা টিম বাস চালাচ্ছে! কুম্বলে অবসর ঘোষণা করার পর ওটাই ছিল ক্যাপ্টেন ধোনির প্রথম টেস্ট। অন্য কেউ হলে ভাবত, লোকে কী ভাববে! ধোনির সেসব খেয়াল নেই। ও পুরো দুনিয়ার কথা ভুলে শুধু নিজের ভাললাগা জিনিসগুলো করতে পারে। ও সব সময় কিছু না কিছু করতে ভালবাসে। আর ভালোবাসে, মাটির কাছাকাছি থাকতে। মাটিতে পা রেখে চলতে। এমএস কখনও জীবনের টুকরো খুশিগুলো মিস করে না।”

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।