নতুন ব্যবস্থা চালু হলেও সোজা পথে নেই কেবল পরিষেবা

Life24 Desk   -  

বেশকিছু দিন ধরে আইনি জটের মধ্যে আটকে ছিল কেবল পরিষেবা। এবার তা কাটিয়ে কেবল টিভি, ডিটিএইচের মতো পরিষেবায় গ্রাহকদের চ্যানেল দেখার নতুন ব্যবস্থা চালু করেছে কেন্দ্র।  তবে এই নতুন ব্যবস্থা শুরু থেকে যে খুব ভালো চলছে তা একেবারেই বলা যাবে না। অনেকে অভিযোগ তুলেছে, পছন্দের চ্যানেলের নতুন তালিকা জমা দেওয়া গ্রাহকদের অধিকাংশই দেখা যাচ্ছে না। সূত্রের খবর, প্রযুক্তিগত কিছু সমস্যার জন্যই এটা ঘটেছে। তবে মাল্টি-সিস্টেম-আপারেটর (এমএসও) এবং স্থানীয় কেব্‌ল অপারেটরদের (এলসিও) আশা, দু’এক দিনে সমস্যা মিটে যাবে।

এখনও পর্যন্ত রাজ্যের মোট কেবল টিভি গ্রাহকের ২০ শতাংশেরও চ্যানেলের তালিকা নতুন ব্যবস্থায় নথিভুক্ত হয়নি। শনিবার আইডিয়াল কেবল অপারেটর্স অ্যাসোসিয়েশনের অলোক শর্মা ও বেঙ্গল কেবল টিভি অপারেটর্স অ্যাসোসিয়েশনের অনিল বদলানি জানান, এমএসওর পোর্টালে গ্রাহকদের দেওয়া তালিকা নথিভুক্ত করার পরেই পছন্দের চ্যানেল দেখার সুযোগ মিলবে। বহু জায়গায় সেই সব পোর্টাল ব্যবহার করতে পারেননি তাঁরা। অনিলের অভিযোগ, এমএসওরা চ্যানেল দেখার আগাম টাকা চাওয়ায় সমস্যায় পড়ছেন অনেক এলসিও। এর জন্য তাঁরা বাড়তি সময় চেয়েছেন।

তালিকা নথিভুক্তির প্রাথমিক সমস্যার কথা মানলেও রাজ্যের দুই অন্যতম এমএসওর কর্তা সুরেশ শেঠিয়া ও বিজয় আগরওয়ালের দাবি, শীঘ্রই তা মিটে যাবে। নতুন ব্যবস্থায় অগ্রিম টাকা জরুরি বলেও তাঁদের যুক্তি। তবে এলসিওদের সমস্যা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন তাঁরা।

এমএসওদের অবশ্য দাবি, তালিকা জমা না দিলেও এখনই চ্যানেল বন্ধ করা হচ্ছে না।

নতুন ব্যবস্থায় নিজেদের ব্যবসা চালাতে গিয়ে  গ্রাহকদের যাতে সমস্যা না হয়, সে জন্য ট্রাই কোম্পানিগুলিকে নির্দেশ দিয়েছে। ফলে তালিকা দিলে, এমএসওরা তা চালু না করা পর্যন্ত আগে দেখা সব চ্যানেলই দেখা যাবে। তবে সংশ্লিষ্ট মহলের দাবি, যাঁরা তলিকা জমা দেননি, তাঁরাও আপাতত একই সুবিধা পাবেন। কিন্তু কত দিন তা চালু থাকবে, সেটা নিশ্চিত নয়।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।