কলড্রপের সমীক্ষায় শুধুমাত্র পাশ করেছে জিও

Life24 Desk   -  

আবার বাজিমাত করল জিও(jio)। ট্রাইয়ের একটি সমীক্ষায় অন্য সব টেলিকম সংস্থাকে পিছনে ফেলে দিল মুকেশ আম্বানির(Mukhes Ambani) জিও। বিভিন্ন সড়ক ও রেলপথে কল ড্রপ নিয়ে দেশের টেলিকম নিয়ন্ত্রক সংস্থা ট্রাই (TRAI)-এর পরীক্ষায় পাশ করেছে একমাত্র জিও(jio)।  সম্প্রতি ট্রাই(TRAI)-এর এই পেশ করা  রিপোর্টে উঠে এসেছে এই তথ্য।

‘কল ড্রপ’ সমস্যায় দীর্ঘদিন ধরেই জর্জরিত দেশের অজস্র সাধারণ মানুষ। কিছুদিন আগেই ‘কল ড্রপ’ সমস্যার মোকাবিলায় জরুরি ভিত্তিতে ব্যবস্থা নিতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার পরই মোবাইলে নিরবিচ্ছিন্ন পরিষেবা সুনিশ্চিত করতে ট্রাই এই সমীক্ষা চালায়।

ট্রাই(TRAI)-এর এই রিপোর্ট অনুযায়ী, রিলায়্যান্সের জিও(jio) বাদে দেশের বাকি সবকটি টেলিকম সংস্থা যেমন, ভারতী এয়ারটেল, বিএসএনএল, ভোডাফোন-আইডিয়া নির্দিষ্ট মাপকাঠি ছুঁতে ব্যর্থ হয়েছে। ট্রাই(TRAI)-এর পক্ষ থেকে জানানো হয়েছে, এজেন্সির মাধ্যমে ৮টি হাইওয়ে ও ৩টি রেল রুটে এই পরীক্ষা করা হয়েছে। এই সমীক্ষায় আসানসোল থেকে গয়া, গয়া থেকে দানাপুর, দেরাদুন থেকে নৈনিতাল, রায়পুর থেকে জগদলপুর, মুর্দেশ্বর থেকে বেঙ্গালুরু, জয়পুর থেকে মাউন্ট আবু, শ্রীনগর থেকে লে-এই প্রতিটি জাতীয় সড়কে সংস্থাগুলির কল ড্রপ নিয়ে পরীক্ষা চালিয়েছিল ট্রাই(TRAI)। এ ছাড়া রেলপথে এলাহাবাদ থেকে গোরক্ষপুর, দিল্লি থেকে মুম্বই, সিংরাউলি থেকে জব্বলপুরেও এই সমীক্ষা চালানো হয়েছে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।