বেতের ফার্ণিচারে সাজিয়ে তুলুন বাড়িঘর

Life24 Desk   -  

সবারই প্রত্যাশা থাকে তার বাসস্থানটি হোক মনের মতো সাজানো। আর তার জন্য প্রযোজন কিছু ফার্ণিচারের। অফিস বা বাড়ি সাজানোর জন্য শুধু দামি দামি ফার্নিচারই লাগবে এমন ধারনা ভুল। স্বল্প খরচে ঘর কিংবা অফিস সাজাতে ব্যবহার করা যেতে পারে ভিন্ন ভিন্ন ডিজাইনের বেতের সব ফার্নিচার। সঙ্গে আপনার ঘরটি হযে উঠবে অনেক অনেক attractive।

যে কারনে ব্যবহার করবেন বেতের ফার্ণিচার

অন্যান্য ফার্ণিচারের তুলনায় বেতের ফার্ণিচারের দাম কম। এটার ওজন হালকা হওয়াতে বহন করা আনেকটা সহজ। বেতে বার্ণিশ করলে এটা দেখতে যেমন সুন্দর লাগবে তেমনি হবে টেকসই ও মজবুত। এনামেল পেন্ট ব্যবহারে এটা দেখতে হবে সুন্দর ও আকর্ষণীয়।

যেখানে ব্যবহার করবেন

দিন বদলের সাথে সাথে পরিবর্তন এসেছে মানুষের চাহিদা এবং রুচির। আধুনিক স্টাইলে এবং ঐতিহ্যকে ধরে রাখতে ঘর-বাড়িসহ অফিসগুলোতে ও ব্যবহার করা যেতে পারে বেতের সব ফার্ণিচার।  নিত্য নতুন ডিজাইন এবং টেকসই হওয়ার কারনে বর্তমানে বৃদ্ধি পাচ্ছে এর চাহিদা। এটি ব্যবহারে যে জিনিসটি খেয়াল রাখতে হবে তা হচ্ছে কোথায় কোনটি রাখলে দেখতে ভালো লাগবে। ঘর-বাড়ির যেসব স্থানে যে ধরনের ফার্ণিচার ব্যবহার করা যেতে পারে।

ড্রয়িং রুমে বেতের ফার্ণিচার

আপনার বাড়িতে যে কেউ আসলেই প্রথমে যে জায়গাটাতে  বসবে তা হচ্ছে বাসার ড্রয়িং রুম। আর তাই এই রুমটাকে সাজাতে ব্যবহার করতে পারেন বেতের তৈরি সোফা, তবে সোফার গদিটা বেশি গর্জিয়াস না হলেই ভালো। বেতের সোফার সঙ্গে মিল রেখে গ্লাস টব টেবিল ব্যবহার করলে রুমটি দেখতে সুন্দর লাগবে

বেডরুমে বেতের ফার্ণিচার

বেডরুমে কাঠ এবং স্টিলের খাঠের পাশাপাশি ব্যবহার করতে পারেন বেতের সিঙ্গেল এবং ডাবল খাট। থাকতে পারে বইয়ের একটি তাক। বেতের ফুলদানিসহ থাকতে পারে একটি আয়না। এছাড়া বেতের মোড়া, চেয়ার, ইজি চেয়ার ও থাকতে পারে।

বারান্দা কিংবা বাগানে বেতের ফার্ণিচার

বারান্দাই বসার জন্য থাকতে পারে চেয়ার কিংবা মোড়া। বাগানে থাকতে পারে টেবিল এবং চেয়ার। থাকতে পারে বেতের তৈরি দোলনা। বরান্দাতে স্টোরেজ হিসেবে ব্যবহার করা যেতে পারে বেতের তৈরি ঝুড়ি। আবার অন্যদিকে গ্রামের বাড়ি যেগুলো টিন দিয়ে তৈরি সেসব ঘরে বেতের ফার্ণিচার ব্যবহারে দেখতে বেশি ভালো লাগবে।

অফিস ও রেস্টুরেন্টে বেতের ফার্নিচার

অফিসে বা রেস্টুরেন্টে দেশীয় ঐতিহ্যকে উপাস্থাপন করতে ব্যবহার করা যেতে পারে বেতের ফার্ণিচার।  রিসিপশন, ওয়েটিং এরিয়া, মিনি কনফারেন্স রুমে বেতের ছোফা বা অন্যান্য ফার্ণিচার ব্যবহার করতে পারেন। এই সব স্থানে বেতের তৈরি কিছু শো-পিচ রাখলে দেখতে মন্দ লাগবে না।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।