মিডিয়াতে কেরিয়ার তৈরি করা এখন অনেক সহজ

Life24 Desk   -  

ADVERTORIAL

মিডিয়া জায়গাটা বেশ ইন্টারেস্টিং। মিডিয়াতে কাজ করাটা চ্যালেঞ্জিংও বটে। সমাজে ভালো-মন্দ প্রতিনিয়ত যা কিছু ঘটে চলেছে, সেটা আপনার মাধ্যমে সকলে জানতে পারবেন। ঘটনাস্থলে গিয়ে সত্য ঘটনা সম্পর্কে জেনে, সেটা সকলকে জানানোর মধ্যে একটা যেমন অন্যরকম অনুভূতি রয়েছে, তেমন একটা ভালো লাগাও রয়েছে। তবে এই কাজের প্রতি থাকা চাই নিষ্ঠা এবং একাগ্রতা। সঙ্গে ধৈর্য। মিডিয়াতে কাজ করা অনেকেরই স্বপ্ন থাকে। কিন্তু সেই স্বপ্ন পূরণ করার জন্য মিডিয়াতে কাজ করার উপযুক্ত মানসিকতা থাকা জরুরি। পাশাপাশি লেখা, কথা বলা এবং সাম্প্রতিক বিষয়ের প্রতি দখল থাকা আবশ্যক।

মিডিয়ার কয়েকটি ভাগ রয়েছে- প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া, সোশ্যাল মিডিয়া।

প্রতিটি ক্ষেত্রে কাজের ধরন এক এক রকম। প্রতিটি কাজই গুরুত্বপূর্ণ। রিপোর্টিং, রাইটিং, এডিটিং সহ প্রচুর কাজ রয়েছে। তবে কে কোন কাজটা ঠিকমতো করতে হবে সেটা আগে ঠিক করে নিয়ে সেই মতো এগোতে হবে, তবেই মিডিয়াতে নিজের জায়গা তৈরি করা সম্ভব হবে। পাশাপাশি মিডিয়াতে আরও একটি গুরুত্বপূর্ণ কাজের জায়গা হল মার্কেটিং। অর্থাত অ্যাড কালেকশন। প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া, সোশ্যাল মিডিয়ায় অ্যাডের একটা বড় ভূমিকা রয়েছে। কারণ যে কোনও মিডিয়া চালানোর জন্য অ্যাড প্রয়োজন। যে কোনও মাধ্যমে প্রতি মাসে অ্যাড কালেকশন করে নূন্যতম পঁচিশ থেকে পঞ্চাশ হাজার টাকা পর্যন্ত রোজগার করা যায়। আপনার দক্ষতা থাকলে মাসে একলক্ষ টাকা আয় করাও সম্ভব।

এরজন্য আপনাকে যোগাযোগ করতে হবে 9073320671 নম্বরে।

বেশির ভাগ মিডিয়া হাউজেই অ্যাড কালেকশনের জন্য টার্গেট নির্ধারণ করে দেওয়া হয়। আপনি যদি সেই টার্গেট পূরণ করতে পারেন, তবেই আপনি হিউজ অ্যামাউন্ট সেলারি পেতে পারেন।

এই কথাটা পড়ে একটু ঘাবড়ে গেলেন নিশ্চয়ই। তবে ঘাবড়ানোর কিছু নেই। আপনি চাইলে স্বাধীনভাবে মিডিয়াতে অ্যাড কালেকশনের কাজ করতে পারেন।

BEARS MEDIA আপনাকে সেই সুযোগটি দিচ্ছে। যেখানে আপনি স্বাধীনভাবে অ্যাড কালেকশন করে, প্রতি মাসে একটা ভালো অ্যামাউন্ট আর্ন করতে পারেন। এখানে আপনাকে কমিশন ভিত্তিতে টাকা দেওয়া হবে। প্রতিটি অ্যাডের পরিপ্রেক্ষিতে আপনাকে ২০-২৫% পর্যন্ত কমিশন দেওয়া হবে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।