নিয়ম পাল্টাচ্ছে WhatsApp

Life24 Desk   -  

এবার আর ইচ্ছামতো হোয়াটসঅ্যাপ গ্রুপে যাকে খুশি চাইলেও অ্যাড করতে পারবেন না। নিয়ম বদলাচ্ছে হোয়াটসঅ্যাপ।

প্রাইভেসিতে বড়সড় পরিবর্তন আনতে চলেছে সংস্থা। আপনাকে এখন থেকে অন্যের অনুমতির জন্য অপেক্ষা করতে হবে।  ইউজারের অনুমতি ছাড়া তাঁকে WhatsApp গ্রুপে অ্যাড করা সম্ভব হবে না। বর্তমানে কোনও ইউজারকে WhatsApp গ্রুপে অ্যাড করতে সংশ্লিষ্ট ইউজারের অনুমতি লাগে না।

এক ব্লগ পোস্টে এই নয়া আপডেটের বিষয় ঘোষণা করেছে WhatsApp। সংস্থার বিবৃতি অনুযায়ী, ‘পরিবার, বন্ধু, সহকর্মী, সহপাঠী এবং আরও অনেকের সঙ্গে যোগাযোগের জন্য WhatsApp গ্রুপ। তবে গ্রুপ অভিজ্ঞতায় আরও নিয়ন্ত্রণ চাইছেন বর্তমান ইউজাররা। আজ আমরা নতুন প্রাইভেসি সিস্টেম লঞ্চ করছি। এবার ইউজার নিজেই ঠিক করতে পারবেন, কে তাঁকে কোন গ্রুপে অ্যাড করবে।’

‘নোবডি, মাই কনটাক্টস বা এভরিওয়ান’ (Nobody, My Contacts or Everyone) – এই অপশনের মাধ্যমে WhatsApp গ্রুপে অ্যাড করার অনুমতি দেবেন ইউজার।

এছাড়াও ইউজারের কাছে গ্রুপ অ্যাডমিন থেকে অনুমতির অনুরোধ আসবে। যা তিন দিন ভ্যালিড থাকবে। তারমধ্যেই সিদ্ধান্ত নিতে হবে ইউজারকে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।