চশমা পরেন? তাহলে বেছে নিন হালফ্যাশনের ফ্রেম

Life24 Desk   -  

যাঁরা চশমা পরেন, সাজগোজ নিয়ে তাঁদের খুব দুঃখ থাকে। তারা নাকি প্রাণ ঢেলে তাঁরা কোনওদিন চোখের মেকআপ করতে পারেন না। ভাবেন, ‘কী লাভ? সেই তো মোটা কাচের আড়ালে সব ঢাকা পড়ে যাবে!’ শাড়ি-গয়নায় সুন্দর করে সাজতে গেলেও চেপে ধরে খুঁতখুঁতানি, মনে হয় যে স্রেফ চশমার কারণে পুরো লুকটাই মাঠে মারা গেল!

ভুল ভাবছেন। কারণ লেটেস্ট ফ্যাশন ট্রেন্ড বলছে, আপনি মানুষটা আসলে যেমন, সেটাই আপনার নিজস্বতা ও সৌন্দর্য। শুধুমুধু মন খারাপ করবেন না, না পোষালে কনট্যাক্ট লেন্সও পরার দরকার নেই। লেটেস্ট টেকনোলজির সাহায্যে খুব ভারী চশমার কাচকেও ফিনফিনে করে তোলা হচ্ছে, সঠিক ফিটিংয়ের চশমা পরলে নাকের দু’পাশে বিচ্ছিরি কালো দাগ হওয়া বা চোখের গোড়ার কালি পড়ার মতো সমস্যাও হওয়ার কথা নয়। জানেন তো, আবার সেই পুরোনো ফ্যাশনের চওড়া, একটু ওভারসাইজ়ড ফ্রেমই কিন্তু ফিরে এসেছে। আপনার মুখের আকার গোল হলে চৌকো বা আয়তাকার চশমার ফ্রেম বেছে নিন। মুখের আকৃতি একটু লম্বাটে হলে এমন ফ্রেম বেছে নিন যার নাকের ব্রিজের কাছটা খুব ‘স্ট্রং’ এবং ফ্রেমটা আপনার মুখের যে অংশটা সবচেয়ে চওড়া তার সমান বা একটু বেশি চওড়া। পানপাতা আকৃতির মুখে মানায় হালকা রিমলেস চশমা। চশমার ফ্রেম বাছাইয়ের সময় অনেকেই কমপ্লিকশন, চুলের রং, চোখের তারার রং নিয়ে অনেক ভাবনাচিন্তা করেন। কিন্তু কালো, বাদামি, খয়েরি, গাঢ় চকোলেটের শেডগুলি মোটামুটি সবাইকেই মানায়।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।