বিশ্বকাপের পর অবসর নয়? কী জানালেন গেইল?

Life24 Desk   -  

অবসর নেওয়ার সময় অনেকে হাত তুলে দর্শকদের উদ্দেশ গেখান। কিন্তু গেই অবসর ঘোষণা করেও মাঠের মধ্যে এমন কিছু করলেন যার থেকে এটা পরিষ্কার যে বিশ্বকাপের পরেও অবসর নিচ্ছেন না তিনি। ব্যাটের ওপর হেলমেটটা রেখে ওপরে তুলে দর্শকদের দেখালেন। মানেটা পরিষ্কার, যে বিশ্বকাপের পরেই খেলাটা ছেড়ে দিতে নারাজ গেইল। আরও কিছুদিন খেলতে চান দেশের হয়ে।

তিন ইনিংসে ৩৪৭। গড় ১১৫.৬৬। স্ট্রাইক রেট ১২০.০৬। এর মধ্যে রয়েছে জোড়া সেঞ্চুরি। যার দ্বিতীয়টি এসেছে গত বুধবার। আর এই দুরন্ত ধারাবাহিকতাই অবসরের সিদ্ধান্ত নিয়ে নতুন করে ভাবাচ্ছে ক্রিস গেইলকে। ক্যারিবিয়ান কিংবদন্তি সেন্ট জর্জেস পার্কে ৯৭ বলে ১৬২ রানের বিধ্বংসী ইনিংসের পর তেমনই ইঙ্গিত দিয়েছেন। কিছুদিন আগেই ইংল্যান্ড এবং ওয়েলসে হতে চলা বিশ্বকাপের পর ৫০ ওভারের ফরম্যাট থেকে অবসরের কথা ঘোষণা করেছিলেন। কিন্তু ১৪টা ছয় ও ১১টা চারে সাজানো ইনিংস কেরিয়ার লম্বা করার ব্যাপারে ভরসা দিচ্ছে তাঁকে।

ওয়েস্ট ইন্ডিজের বাঁ-হাতি ওপেনার বলেছেন, “আমি প্রচুর টি-২০ খেলছিলাম। তাই ৫০ ওভারের ক্রিকেটে ফিরে আসা সহজ ছিল না। তবে শরীর ক্রমশ ধাতস্থ হয়ে উঠল। শরীরের ব্যাপারটা ঠিক কী? আমার বয়স প্রায় ৪০। তবে কি অবসর না নিলেও চলে? দেখা যাক। ক্রমশ ব্যাপারটা নিয়ে ভাবব।” অর্থাৎ, একদিনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার ইঙ্গিতই দিয়েছেন তিনি। তবে সেই সিদ্ধান্তের ক্ষেত্রে বড় ভূমিকা নেবে তাঁর ফিটনেস।

ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচেই ওয়ানডে ফরম্যাটে ১০ হাজার রান পূর্ণ করেছেন গেইল। এর আগে ক্যারিবিয়ান ক্রিকেটারদের মধ্যে শুধু ব্রায়ান লারাই এই ঘরানায় ১০ হাজার রান করেছিলেন। সার্বিক ভাবে গেল ১৪তম ব্যাটসম্যান হিসেবে একদিনের ক্রিকেটে ১০ হাজার ক্লাবের সদস্য হলেন। যদিও গেলের এই ইনিংসও জেতাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজকে। ৪১৯ রানের জয়ের লক্ষ্য তাড়া করে গেলরা থামেন ২৮৯ রানে। চতুর্থ ওয়ানডে ২৯ রানে জেতে ইংল্যান্ড। এবং পাঁচ ম্যাচের সিরিজে ২-১ এগিয়ে যায় তারা।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।