রঙিন পোশাকে সাজিয়ে তুলুন নিজেকে

Life24 Desk   -  

সেই একই হালকা আর অনুজ্জ্বল রঙের পোশাক পরতে পরতে বিরক্ত হয়ে গিয়েছেন? তাহলে এখনই সময় রঙিন হওয়ার। মনের রঙ লাগিয়ে নিন আপনার পোশাকেও। রং বেরঙের পোশাক পরুন, রঙ-চঙে লিপস্টিক লাগিয়ে নিন অথবা সঙ্গে নিন একটি উজ্জ্বল রঙের ব্যাগ বা জুতো। ব্যাস আপনি তখন সকলের মধ্যমণি. নিজেকে বেমানান দেখাবে কিনা ভাবছেন? চিন্তা নেই, কারণ এখন চলছে রঙিন এর ফ্যাশন। পোশাক থেকে শুরু করে আনুসাঙ্গিক সব কিছুতেই লেগেছে রঙের ছোয়া। আর সেই রং গুলোও হচ্ছে চড়া রঙ বা নিয়ন রং। খুবই দৃষ্টি কাড়া রঙ এগুলো, তাই এই রঙ গুলোর ব্যবহারে আপনাকে আকর্ষনীয় লাগবেই। দেখে নেওয়া যাক কোন ক্ষেত্রে কিভাবে নিয়ন রঙ গুলো বেছে নেয়া যায়।

মেকআপ
মেকআপের ক্ষেত্রে নিয়ন রঙের ব্যবহার বেশ চোখে পড়ার মতই। ইদানিং অনেক মেয়েরাই নখে এবং ঠোঁটে নিয়ন রঙ গুলো ব্যবহার করছে। কেউ কেউ চুলটাকেই রাঙিয়ে নিচ্ছে নিয়ন রঙে। নেইল পলিশের ক্ষেত্রে লাল, হলুদ ও ইলেক্ট্রিক নীল চলছে বেশি। আর লিপস্টিকের বেলায় চলছে লাল, হট পিঙ্ক, কড়া ম্যাজেন্টা, কমলা, ফুচিশিয়া ইত্যাদি রঙ গুলো। যখন যেই পোশাকের সাথে যেটা মানায় সেটাই লাগিয়ে ফেলুন নির্ভয়ে। কারন এই রঙ গুলো সব ধরনের গায়ের রঙেই মানিয়ে যায়। তবে রাতের অনুষ্ঠানে যেতে লাল কিংবা ম্যাজেন্টাকেই প্রাধান্য দিতে পারেন।

পোশাক
নিজেকে রঙিন করতে চাইলে পড়ে নিন নিয়ন রঙের পোশাক-আশাক। চোখ ধাঁধানো সবুজ, টিয়া, ইলেক্ট্রিক নীল, ফিরোজা, গোলাপি, কমলা, হলুদের কিংবা কড়া লাল রঙ গুলো বেছে নিতে পারেন পোশাকের ক্ষেত্রে। গায়ের রঙ একটু শ্যামলা হলে হলুদ ও টিয়া এড়িয়ে অন্যান্য নিয়ন রঙ গুলো বেছে নিন। আর গায়ের রঙ উজ্জ্বল হলে সব গুলো রঙই পরতে পারেন। আর যদি পোশাকে খুব উজ্জ্বল রঙ পরতে ইচ্ছে না করা তাহলে প্যাস্টের রঙ গুলো পোষাকের ক্ষেত্রে বেছে নিন। সঙ্গে গলায় ঝুলিয়ে নিন একটি নিয়ন স্কার্ফ অথবা ওড়না। যে কোনো সাধারণ টপস বা ফতুয়া কেও অসাধারণ করে তুলতে পারবেন একটি নিয়ন রঙের প্যান্ট পরে। মার্কেটে গেলেই পেয়ে যাবেন বিভিন্ন রঙের এই প্যান্ট গুলো। দাম ৩০০ থেকে ১০০০ টাকা। আর সাথে রঙিন স্কার্ফ গুলো পাবেন ২৫০ থেকে ৫০০টাকার মধ্যে।

পুরুষরাও নিয়ন রঙ ব্যবহারে পিছিয়ে নেই। পুরুষেরও নিয়ন রঙের প্যান্টে আজকাল মার্কেটে পাওযা যাচ্ছে। আর সেই সঙ্গে পাওয়া যাচ্ছে নিয়ন টি শার্ট, শার্ট ও অন্যান্য আনুসঙ্গিক জিনিসও। পুরুষের নিয়ন প্যান্টের দাম পড়বে ৪০০ থেকে ১৫০০ এর মধ্যে। আর নিয়ন টি শার্টের দাম ১৫০ থেকে ১২০০ টাকার ভেতরেই।

আনুসাঙ্গিক
ইদানিং পোশাক আর মেকআপে তো বটেই, হাতের ব্যাগ, ঘড়ি, গলার মালা, কানের রিং, আঙটি সব কিছুতেই চলছে নিয়ন রঙের ব্যবহার। পায়ের জুতটাও অনেকেই পরছেন উজ্জ্বল রঙের। এছাড়াও হাতে রঙ বেরঙের নিয়ন ব্রেসলেটও পরতে দেখা যাচ্ছে তরুন প্রজন্মকে। নারী পুরুষ সবাই পরছেন এই চড়া রঙের ব্রেসলেট গুলো।

পুরুষের জুততেও লেগেছে রঙের বাহার। লাল, হলুদ, সবুজ, নীল সব রঙের জুতাই পরছেন পুরুষরা। উজ্জ্বল রঙের বেল্টও পরছেন অনেকেই। সঙ্গে হাতে পড়ে নিচ্ছেন একটি উজ্জ্বল নিয়ন রঙের ঘড়ি।

সবাই তো নিজেকে রাঙ্গিয়ে নিচ্ছে ফ্যাশনের সাথে তাল মিলিয়ে। তাহলে আপনি পিছিয়ে থাকবেন কেন? আপনিও নিজেকে রঙিন করে তুলুন নিয়ন রঙগুলো ব্যবহার করে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।