ফ্যাশন হোক রঙিন ওড়নায়

Life24 Desk   -  

ওড়না… সে তো রঙিন হবেই। ফ্যাশনে যে রঙের জোয়ার। সেই জোয়ারে গা ভাসিয়ে তরুণীমন সাজতে চায় সাতরঙা ওড়নায়।

ফ্যাশন হাউসগুলোর বক্তব্য, ফ্যাশনে এখন রঙিন ওড়নার কদর। ওড়নার বাহারি রঙে এক নান্দনিক সৌন্দর‌্যের দেখা মেলে। যে কোনও সাদামাটা সাজকে পূর্ণতা দিতে পারে একটি রঙিন ওড়না।

একই ওড়নায় নানা রঙের ব্যবহার এখন বেশ জনপ্রিয়। কামিজের সঙ্গে মিলিয়ে নয়, বরং রঙিন ওড়নার সঙ্গে মিলিয়ে কামিজ পরার চলটা ফিরে এসেছে আবার। টাই অ্যান্ড ডাই ও বাটিকের পাশাপাশি ভিন্ন আঙ্গিকের সুতি, খাদি ও সিল্কের শিবোরি ওড়নাগুলো ফ্যাশনে যোগ করেছে ভিন্ন মাত্রা।

তাছাড়া, নানান রঙের শেডের ওড়নাগুলো খুব সহজেই যে কোনও কামিজের সঙ্গে মানিয়ে যায়। কখনও কখনও একটি ওড়না দু-তিনটি পোশাকের সঙ্গেও মিলিয়ে পরা যায়। তাই এ সময় শেডের ওড়নার চাহিদা বেশি। রং যখন ছড়িয়েছে রঙিন ওড়না, সে রঙে সেজে উঠতে পারেন আপনিও। লাল, হলুদ, কমলা, সবুজ, নীল, আসমানি, গোলাপি, বেগুনিরা মিলেমিশে একাকার। সুতি, তাঁত, খাদি, শিফন, সিল্কের জমিনে চোখে পড়বে ব্লক, বাটিক ও জলছাপের নকশা। কোনওটি আবার সাদামাটা জমিনেই নজরকাড়া।

চাইলে নিজেও তৈরি করে নিতে পারেন কয়েক রঙের মিশেলে ওড়না। সে ক্ষেত্রে কয়েক রঙা কাপড় সুন্দর একখানি লম্বা লেস দিয়ে জোড়া লাগিয়ে নিতে পারেন। অথবা কেবলই জোড়া দিয়ে সেখানে রং-তুলিতে এঁকে দিতে পারেন লম্বাটে কোনও নকশা। কাপড়ের মাপটা আড়াই গজ হলেই চলবে। অথবা একরঙা কাপড় কিনে নিজেই কয়েক রঙে রাঙিয়ে নিতে পারেন ওড়না। কয়েক রঙেই যে ওড়না হতে হবে, তা নয়; একটি রঙকেও ক্রমেই গাঢ় থেকে হালকায় রাঙিয়ে নিতে পারেন।

ওড়নার সঙ্গে পোশাক মেলাতে অত ভাবাভাবির কিছু নেই। ওড়নার রং থেকে যে কোনও একটি রং নিয়ে তৈরি করে নিতে পারেন পছন্দের কামিজ। কামিজ কেবল নয়; ফতুয়া, কুর্তা, টপের সঙ্গেও পরতে পারেন নানা রঙের ওড়না। পুজো ছাড়াও নিত্যকার বন্ধুদের আড্ডা থেকে শুরু করে জমকালো যে কোনও অনুষ্ঠানও রঙিন করতে পারে নানা রঙের ওড়না। তবে ওড়নার রংটা যখন গাঢ় হবে, কামিজ-কুর্তার রংটা কোমল হলেই ভালো লাগবে। একরঙা কামিজের সঙ্গে জমকালো নকশার কয়েক রঙের ওড়না বেছে নিতে পারেন। ওড়নার একটি রঙে কিংবা ওড়নার বিপরীত রঙেও কামিজ, কুর্তা বেছে নিতে পারেন।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।