রবি ফসলের জন্য বাংলার ফসল বীমা যোজনা

Life24 Desk   -  

২০১৮-১৯ মরশুমে রবি ফসল গম, ভুট্টা, ছোলা, মুসুরি , সর্ষে, আলু, আখ এবং গ্রীষ্মকালীন ফসলের জন্য বীমা করা যাবে। সম্পূর্ণ বিনা খরচে কৃষকেরা এই ‘বাংলা ফসল বীমা’ করতে পারবেন। শুধুমাত্র বানিজ্যিক ফসল আলু ও আখের জন্য প্রিমিয়ামের সর্বাধিক ৪.৮৫% কৃষকদের দিতে হবে। বীমা কোম্পানীগুলি এই উদ্দেশ্যে গ্রাম পঞ্চায়েত ও ব্লকে এই বিষয়ে সচেতনতা শিবিরের আয়োজন করেছে।

রবি ফসল বীমা ও গ্রীষ্ম কালীন ফসল বীমা করার জন্য ঋণী চাষিরা সম্পর্কিত ব্যাঙ্কে যোগাযোগ করুন ও নির্ধারিত কাগজ জমা দিন। অঋণী চাষীরা ব্যাঙ্ক পাশ বই, আধার কার্ড ও ফসল রোপণের শংসাপত্র সহ বীমা কোম্পানীর প্রতিনিধি, এ ডি এ অফিস অথবা নিকটবর্তী ব্যাঙ্কের সাথে যোগাযোগ করুন। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৩১ ডিসেম্বর ২০১৮। রবি ফসল বীমা ও গ্রীষ্ম কালীন ফসল বীমা বিষয়ে বিস্তারিত জানার জন্য যোগাযোগ করুন এডিএ অফিসে অথবা ফোন করুন নীচের টোল ফ্রী নম্বরে –১৮০০ ১০৩ ১১০০

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।