ডার্ক সার্কেল দূর করার সহজ উপায়

Life24 Desk   -  

চোখের নিচে কালি পরলে নষ্ট হয় মুখের স্বাভাবিক সৌন্দর্য। পর্যাপ্ত ঘুমের অভাব, স্ট্রেস, জীবনযাপনের সমস্যা ইত্যাদি হাজারো কারণে এই ডার্ক সার্কেল তৈরি হয়। তবে হাতের কাছেই রয়েছে এর থেকে মুক্তির দাওয়াই। চলুন জেনে নেওয়া যাক-

#টমেটো ও লেবুর রসের মিশ্রণ চোখের তলায় দিয়ে রাখুন। দশ মিনিট এই মিশ্রণ লাগিয়ে রাখলেই মিলবে মুক্তি।

# আলুর রসে ভিজিয়ে নিন তুলোর বল। তারপর চোখের চারদিকে বুলিয়ে নিন এই বল। দশ মিনিট রেখে ঠান্ডা জলে ধুয়ে নিন।

# ফ্রিজে রাখা ঠান্ডা গ্রিন টি-এর ব্যাগে চোখ বোলালেও মিলবে ফল।

# আমন্ড অয়েল চোখের ডার্ক সার্কেলে বোলাতে হবে। সারারাত রেখে দিয়ে পরদিন সকালে ধুয়ে ফেললে মিলবে ফল।

# চোখের নিচে কালি দূর করতে ঠান্ডা দুধের বিকল্প নেই। তুলোর বলে ঠান্ডা দুধ লাগিয়ে তা ডার্ক সার্কেলে ব্যবহার করুন।

# যোগ বা মেডিটেশনও ভালো কাজ করে।

# ঠান্ডা শসা দশ মিনিট লাগিয়ে রাখলে ফল মিলবে।

# পুদিনা পাতা চোখের তলায় কালি দূর করতে পারে। এক সপ্তাহ পুদিনা পাতা বাটা ব্যবহারেই মিলবে ফল। সারারাত এই মিশ্রণ চোখে লাগিয়ে রাখতে হবে।

# গোলাপ জল চোখের কালি দূর করার জন্য ভালো। ১৫ মিনিট রেখেই ধুয়ে ফেলতে হবে।

# বাটারমিল্কে হলুদ মিশিয়ে চোখে এই মিশ্রণ রেখে দিতে হবে পনেরো মিনিট। তার পরেই ঠান্ডা পানিতে ধুয়ে ফেলতে হবে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।