আকাশছোঁয়া বিদ্যুৎ বিল, মাথায় হাত হতদরিদ্র পরিবারগুলির

Life24 Desk   -  

দরিদ্র পরিবার। ঘরে রয়েছে শুধু দুটি বাল্ব, একটি ফ্যান। তা সত্ত্বেও হঠাৎ-ই বিদ্যুৎ-এর বিল এলো ৪০ হাজার টাকা। এমনই ঘটনা ঘটেছে রামপুরহাটের কামাক্ষ্যা গ্রামে।

বীরভূমের রামপুরহাট ১ নম্বর ব্লকের বড়শাল গ্রাম পঞ্চায়েতের কামাক্ষ্যা গ্রামে কিছু বাড়িতে ৩ মাস আগেও বিদ্যুৎবিল এসেছিল ২০০ কিংবা ৪০০ টাকা। গ্রামের এক বাসিন্দা বিকাশচন্দ্র মন্ডল জানান তিন মাসের বিল একসঙ্গে আগে এসেছে ৫০০-৬০০-১০০০ খুবজোড়। এরকম বিল তারা মিটিয়েও দিয়েছেন।

কিন্তু ১ মাসের ব্যবধানে হঠাৎ করেই বিদ্যুতের বিল এসেছে কারো ৪০ হাজার আবারা কারো ৫১ হাজার টাকা। বিদ্যুৎবিলের এমন আকাশছোঁয়া ফারাক দেখে মাথায় হাত হতদরিদ্র পরিবারগুলির। এমন বিল মেটানো সম্ভব নয় এই দরিদ্র পরিবারগুলির।

এই ঘটনায় দিশেহারা হয়ে পড়েছে পরিবারগুলি। বিশাল অঙ্কের বিলের টাকা দিতে পারবে না বলে বিদ্যুৎ দপ্তরের কাছে লিখিত আর্জিও জানিয়েছেন তারা। তারা বলে, আর্জি মেনে নিয়ে মুকুব করলে বিদ্যুতের সংযোগ সম্ভব। আর্জি না মানলে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করলে কেরোসিনের লণ্ঠন জ্বালাতে হবে দরিদ্র পরিবারগুলিকে।

কামাক্ষ্যা গ্রামের বেশিরভাগ মানুষের জীবন নির্ভর করে চাষবাসের উপর। আবার অনেককে পরের জমিতে দিনমজুরের কাজ করেও সংসার চালাতে হয়। তাই তাদের কারোর পক্ষেই এমন বিল মেটানো সম্ভব নয়।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।