Short height? পোশাক হোক একটু অন্যরকম

Life24 Desk   -  

পোশাক আপনার হাইট বাড়িয়ে দেবে না, তবে কিছু কৌশল অ্যাপ্লাই করে পোশাক পরলে আপনাকে কিছুটা লম্বা দেখাবে। তাই যাঁদের নিজের কম উচ্চতা নিয়ে মনে আক্ষেপ রয়েছে, তাঁরা পোশাক নির্বাচনে অনুসরণ করুন এই কৌশলগুলো:

একরঙা পোশাক পরুন: সাধারণত একরঙা পোশাক ঢেকে দেয় বিভিন্ন শারীরিক খুঁত। তাই গাঢ় শেডের একরঙা পোশাক পরুন। এতে আপনাকে বেশ লম্বা দেখাবে।

বড় প্রিন্টের পোশাক পরবেন না: বড় বড় উজ্জ্বল রঙের প্রিন্টের পোশাক শারীরিক গড়নকে খুব বেশি মাত্রায় প্রকাশ করে। এতে যেমন খাটো দেখায় তেমনি মোটাও লাগে। তাই যতটা সম্ভব বড় ছাপযুক্ত পোশাক এড়িয়ে চলুন।

লম্বালম্বি নকশার পোশাক পরুন: পোশাকে বেছে নিন লম্বালম্বি স্ট্রাইপের নকশা। এতে উচ্চতা খানিকটা বেশি দেখায়।

রঙের বৈপরীত্য এড়িয়ে চলুন: পোশাকে রঙের কনট্রাস্ট যতটা সম্ভব এড়িয়ে চলুন। বিশেষ করে সালোয়ার-কামিজে বিপরীতধর্মী রং একেবারেই পরবেন না। যেমন কামিজ হলুদ হলে, এর সঙ্গে ম্যাজেন্টা বা লাল রঙের সালোয়ার-ওড়না পরবেন না।

ছোট হাতার পোশাক পরুন: পোশাকে ফুল হাতা বা থ্রি-কোয়ার্টার হাতের পরিবর্তে ছোট হাতার পোশাক পরুন। হাত অনেকটা বের হয়ে থাকলে আপনাকে দেখতেও লম্বা লাগবে।

প্যান্ট ও সালোয়ারের ধরন: খুব বেশি ঢোলা প্যান্ট বা সালোয়ার কোনওটাই পরবেন না। লেগিংস বা ন্যারো কাটের প্যান্ট পরতে পারেন অনায়াসে। এতে লম্বা দেখাবে। তবে পা খুব বেশি সরু হলে স্ট্রেইট কাটের প্যান্ট পরুন। পাতিয়ালা সালোয়ার অ্যাভয়েড করুন, এতে আপনাকে খাটো লাগবে।

টপস পরুন বেছে: টপসের ক্ষেত্রে একটু বেশি সতর্কতা অবলম্বন করা উচিত। কারণ সব ধরনের টপস কম উচ্চতার মানুষদের মানায় না। ফ্রক টাইপের বা গোল ঘেরের টপস যেন খুব বেশি লম্বা না হয়। আর ফতুয়া ধরনের টপসগুলো এমন দৈর্ঘ্যের পরুন যাতে আপনার থাই ঢাকা পড়ে। এতে আপনাকে লম্বা দেখাবে।

শাড়ি রকমারি: শাড়ির নকশা ও পরার ধরনও কিন্তু বাড়িয়ে তুলতে পারে আপনার উচ্চতা। চওড়া ও ভারী কাজের পাড়ওয়ালা শাড়ি পরলে লম্বা মানুষকেও খাটো দেখায়। তাই চিকন পাড়ের শাড়ি পরুন। বড় বড় নকশাদার শাড়ির পরিবর্তে বেছে নিন একরঙা বা ছোট ছোট নকশাওয়ালা শাড়ি। আড়াআড়ি নকশার শাড়ি পরবেন না। শাড়ি কুঁচি দিয়ে পরুন, আপনাকে লম্বা দেখাবে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।