ফ্যাশনের কিছু সংস্কার ও বাস্তবতা

Life24 Desk   -  

কিছু সংস্কার বস্তুত আমাদের কখনও পিছু ছাড়ে না। বাস্তবিক জীবনে কিংবা নিজেদের স্টাইল স্টেটমেন্টে। কিন্তু কিছু বিষয় সবসময়ই সংস্কার অথবা মিথ যাকে ভিত্তিহীন বলা যায় । এবার দেখা যাক কোন জিনিসগুলো মিথ। আর বাস্তবের সাথে তার অমিলই বা কতখানি।

আড়াআড়ি পোশাকে মোটা

আড়াআড়ি স্ট্রাইপ পরলে মোটা কিংবা চওড়া দেখায়। কিন্তু স্ট্রাইপসের সাথে অন্যকিছু পরলে মোটা দেখাবার সুযোগ কম।

ডেনিমে ডেনিমে কাটাকাটি

অনেকে বলেন পোশাকের সবকিছু ডেনিমের হলে তা আবেদন হারায়। একদম ভুল কথা। তবে শার্ট, প্যান্ট, টপস, স্কার্ট যাই পরুন না কেন, একইরকম ওয়াশের যেন না হয়। অর্থাৎ টপ আর বটমের ডেনিমের রং ও ধরণ যেন পুরোপুরি মিলে না যায়।

সাদার সাথে সাদা একদম ‘না’

সাদার সাথে সাদা নাকি একদম যায় না! পরেই দেখুন না। ঠকবেন না, নিশ্চিত! আর ভিন্ন রং যোগ করতে চাইলে ব্যাগ ও জুতো তো রইলই।

ম্যাচ ছাড়া প্রিন্ট

এটা ঠিক যে একদম গাঢ় প্রিন্ট একসাথে যায় না। জটিল প্রিন্টের প্যান্টের সাথে বন্য প্রিন্ট টপস বেমানান। তবে এই একই প্যান্টের সাথে নিউট্রাল টপ আর প্রিন্টেড স্কার্ফ দারুণ লাগবে। আবার স্ট্রাইপের সাথে পেজলিও ভালো লাগবে।

একাধিক বোল্ড কালার নয়

উজ্জ্বল রং মানেই দুর্দান্ত স্টাইল স্টেটমেন্ট। শুধু সমন্বয়টা ঠিক থাকা চাই। চোখে খুব ক্যাটক্যাটে লাগলে ম্যাড়ম্যাড়ে রঙের কোনোকিছু দিয়ে ক্যাটক্যাটে ভাবটাকে কমিয়ে আনুন। উজ্জ্বল প্যান্টের সাথে উজ্জ্বল ব্যাগ তখনই ভালো লাগবে যখন উপরে নিউট্রাল শেডের শার্ট বা টপস পরবেন।

জমকালো শুধু নিশিতে

রাতের পার্টিতেই শুধুমাত্র শাইনি আর জমকালো পোশাক পরবেন। এটা একদম ভুল ব্যাখ্যা। চাইলে দিনের বেলাতেও চলতে পারে ‘জমকালো’ পোশাক। সবাই একটু অবাক হবে হয়ত। কিন্তু জ্যাকেট, শ্রাগ, চাদরের মতো ঢেকে রাখাতে কিছু পরা চাই। যাকে কভার আপ অপশন বলা হয়। এই কভার আপ অপশন রাখলেই চকমকে ভাব অনেকটা কমে আসে।

ভারী নিতম্বে  বেমানান  ছোট টপস

হিপ বলুন আর নিতম্ব। স্টাইলের ক্ষেত্রে এসব কথা খাটে না। শখ করে ফিটেড শর্ট টপস তো পরতেই পারে। তবে এক্ষেত্রে চাই ঠিকঠাক ফিট ও কাট। টিউলিপ টপস এক্ষেত্রে বেশ ভালো বিকল্প। টিউনিক টপসও চেষ্টা করতে পারেন।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।