চশমা চোখেই নজর কাড়ুন সকলের

Life24 Desk   -  

বিয়ের মরশুম শুরু হয়ে গেছে. রাতেই একটা বিয়ের অনুষ্ঠানে যেতে হবে। সুন্দর জামা, জুত সবই পরেছেন। সুন্দর করে মেকআপও করেছেন। কিন্তু সমস্যা একটাই। আর তা হল এতো সুন্দর করে সেজেও চশমাটা চাপাতে হবে নাকের ডগায়। এতো সাধের চোখের সাজটা পুরোটাই ঢাকা পড়ে যাবে চশমা পরলে। চোখের উপর এতো বড় একটা চশমা চাপিয়ে দিলে চেহারার যেনও কোনও আকর্ষণই থাকে না।

এই সমস্যায় অনেকেই ভুগছেন। যারা চোখে চশমা পড়ে তাঁরা প্রায় সবাই নিজের সুন্দর চোখ জোড়াকে ঢেকে রাখার কারণে হীনমন্যতায় ভোগে। অথচ চশমা চোখেও আপনি নিজেকে সুন্দর ও আকর্ষনীয় করে তুলতে পারবেন সহজেই। তাহলে জেনে নিন চশমা চোখে নিজেকে সুন্দর দেখানোর উপায়গুলো।

সঠিক হেয়ার স্টাইল

যারা চশমা পরেন তাদেরকে সাধারণত এলোমেলো খোলা চুলে মানায় না। তাই মেয়েরা চশমা পরলে সামনে ব্যাংগস কেটে চুল খোলা রাখতে পারেন। অথবা পনিটেল বা এলো খোপা করে বেঁধে নিতে পারেন চুল। ছেলেরা একটি পরিছন্ন হেয়ার কাট দিতে চেষ্টা করবেন চুলে, যেন মুখটা স্পষ্ট ফুটে ওঠে। এতে আপনাকে ব্যক্তিত্ববান দেখাবে। চশমার ফ্রেমের সাথে মিলিয়ে হেয়ার স্টাইল দিতে পারলে আরও ভালো। যেমন, চৌকো ফ্রেমের সাথে ঝাঁকড়া চুলটা মানিয়ে যায়। আবার গোল বা ওভাল ফ্রেম হলে ছোট ছোট চুলই ভালো।

আই ভ্রু

যারা চশমা পরেন তাঁরা চোখে আকর্ষনীয় দেখানোর জন্য সব সময় ভ্রু এর আকৃতি ঠিক রাখুন। নিয়মিত আপনার মুখের সাথে মানায় এমন আকৃতিতে ভ্রু প্লাক করুন। লক্ষ্য রাখুন ভ্রু যেন সব সময় পরিষ্কার থাকে এবং অবাঞ্ছিত লোম বেশি গজানোর আগেই ভ্রু প্লাক করে ফেলুন। বাইরে যাওয়ার সময় আই ভ্রু পেন্সিল দিয়ে ভ্রু এঁকে নিন সুন্দর করে। এতে ভ্রু এর আকৃতি স্পষ্ট ফুটে উঠবে এবং চোখ আকর্ষনীয় দেখাবে। মেকআপের সময় ভ্রু এর ঠিক নিচের হাড়ের উপর হালকা রঙের আই শ্যাডো দিয়ে হাইলাইট করুন। তাহলে চশমা পরেও চোখ হয়ে উঠবে আকর্ষনীয়। ছেলেরাও আই ভ্রু হাল ফ্যাশন অনুযায়ী শেপে রাখার চেষ্টা করুন।

সুন্দর ঠোঁট

যারা চোখে চশমা পরেন তাঁদের ঠোঁট সুন্দর হওয়াটাই বাঞ্ছনীয়। এতে ঠোঁটের দিকেই নজর থাকবে সকলের। ঠোঁট জোড়াকে সুন্দর ও গোলাপি রাখতে চেষ্টা করুন। ধূমপান, অতিরিক্ত রোদের সংস্পর্শে আসা, ইত্যাদি এড়িয়ে চলুন।

চোখের মেকআপ গাঢ় না করে ঠোটে গাঢ় রঙ ব্যবহার করুন। ঠোটে এমন রঙ ব্যবহার করুন যেগুলো বেশ সহজেই নজর কেড়ে নেয়। গাঢ় লাল কিংবা কড়া গোলাপী ধরণের রঙ গুলো বেছে নিতে পারেন। তাহলে চশমা পড়ার পরেও আপনাকে আকর্ষণীয় দেখাবে।

চোখের কোলে কালি

চশমা পরলে সাধারণত চোখের নিচের কালি ও ভাজ গুলো আরও স্পষ্ট ভাবে বোঝা যায়। তাই চোখের যত্নে আন্ডার আই ক্রিম কিংবা ঘরোয়া টোটকা নিয়মিত ব্যবহার করুন। মেকআপ করলে চোখের নিচে ত্বকের রঙের সাথে মানানসই কনসিলার ব্যবহার করে কালো ভাব ও ভাঁজ গুলো ঢেকে দিন।

চোখের মেকআপ

চশমার রঙের সাথে মানায় এমন রঙ ব্যবহার করুন চোখে। আপনি যদি চশমার চাইতে চোখকে বেশি হাইলাইট করতে চান তাহলে চশমার রঙের বিপরীত কোনো রঙের আই শ্যাডো বেছে নিন। আর যদি ন্যাচারাল লুক চান তাহলে ত্বকের রঙের কাছাকাছি রঙ গুলো বেছে নিতে পারেন।

চশমা পরেও চোখকে ফুটিয়ে তুলতে চাইলে ব্যবহার করুন আই লাইনার। বেশ গাঢ় কালো ধরণের আই লাইনার ব্যবহার করলে চোখ ফুটে উঠবে। আই লাইনার দিয়ে চোখের বাইরের অংশ এঁকে নিন। তবে চশমা পরলে চোখে স্মোকি মেকআপ দেওয়া উচিত না।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।