fashionable ব্যাগে নিজেকে স্টাইলিশ করে তুলুন

Life24 Desk   -  

আমাদের ব্যস্ত জীবনে অনেক জায়গায় যেতে হয়। কখনও অফিসে, শপিংয়ে, কখনও পার্টিতে। প্রতিটি জায়গার জন্য সাজপোশাকের যেমন ভিন্নতা রয়েছে। তেমনি জায়গা বুঝেই ব্যাগও চাই আলাদা আলাদা। এটি প্রয়োজন এবং ফ্যাশন দুটো দিক মাথায় রেখেই নির্বাচন করতে হয়। কারণ একটি ছোট্ট ব্যাগ আমাদের ব্যক্তিত্বে যোগ করে ভিন্ন মাত্রা।

আর সব সময়ের প্রয়োজনীয় এই অনুষঙ্গটির রয়েছে নানা আকার এবং ধরন।

ব্যাগ কেনার সময় কেমন পরিবেশে কোন ব্যাগ ব্যবহার করতে হয়, এ-বিষয়টির দিকেও লক্ষ রাখতে হয়। যেমন অফিসের জন্য কয়েকটি চেম্বারসহ ব্যাগ। যেন প্রয়োজনীয় জিনিসগুলো সুবিধামতো জায়গায় রাখা যায়। আর খুব সহজে খুঁজে পাওয়া যায়।

একটু বড় আকারের এই ব্যাগগুলো চামড়া বা কাপড় দিয়ে তৈরি হয়। তবে দেশি ফ্যাশন হাউসগুলোতে পাট দিয়ে তৈরি ফ্যাশনেবল ব্যাগও পাওয়া যায়। পার্টিতে যাওয়ার জন্য কিনতে হবে ফ্যাশনেবল ক্লাচ ব্যাগ। অবশ্যই ছোট আকারের। পার্টি ব্যাগের ক্ষেত্রে মখমল বা কাতান কাপড়ে মোড়ানো পাথর বসানো ব্যাগগুলো আজকাল বেশি চলছে।

পুঁতি আর পাথরের ছোট ব্যাগের দুনিয়ায় ঘটে গেছে নিঃশব্দ বিপ্লব। বটুয়া ব্যাগ ফিরে এসেছে নতুন রূপে। জমকালো পার্টিতে বটুয়া দারুণ মানানসই।

রুচি আর সাধ্যের মধ্যে সমন্বয় ঘটিয়ে দু-একটা বটুয়া স্টকে রাখতেই পারেন।

কলেজে যাওয়ার জন্য প্রয়োজন ফ্যাশনেবল কাঁধে ঝোলানো ব্যাগ।

প্রযুক্তির এই সময়ে চাকরিজীবী বা ছাত্রছাত্রী সবার সঙ্গে থাকে কিছু প্রযুক্তি পণ্য। যেমন মোবাইল, ল্যাপটপ, নোটবুক। এগুলো বহনে কিছুটা সতর্কতা প্রয়োজন। তাই এগুলো রাখার জন্য ব্যাগ কেনার সময় দেখে-শুনে কিনতে হবে। ব্যাগের ভেতরে পর‌্যাপ্ত জায়গা থাকে। আর ব্যাগের বাইরের আবরণ যেন ফোম দেওয়া থাকে। প্রত্যেক আকারে ব্যাগ বিভিন্ন দামে পাওয়া যায়। দেখেশুনে বিবেচনা করে কেনাই শ্রেয়।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।