জেনে নিন কোন ছটি রাশির বসের মনোভাব কেমন

Life24 Desk   -  

বৃশ্চিক(২৩অক্টোবর-২১নভেম্বর):বসের রাশি যদি বৃশ্চিক হয় তবে বসেরা বেশ কঠোর। সংস্থাকে খুব আন্তরিক ভাবে পরিচালনা করে থাকেন। সংস্থার স্বার্থে এঁরা নিজেদের উৎসর্গ করে থাকেন। কাজের জায়গায় এঁরা কোনও আপোস করেন না এবং পদের অবমাননা একেবারেই পছন্দ করেন না। এঁরা নিজেকে খুব শক্তিশালী এবং সুরক্ষিত অবস্থায় প্রতিষ্ঠিত করে থাকেন। এঁরা নিজেদের কর্মচারীদের স্বার্থ ভাল ভাবে রক্ষা করার চেষ্টা করেন। বৃশ্চিকের বসেরা তাঁর অধীনস্থ কর্মচারীদের অযৌক্তিক দাবি মেনে নেন না।সেইসঙ্গে তিনি আশা করেন, কর্মীরা সব কাজ সুন্দর ভাবে সম্পাদন করবে। কেউ যদি খারাপ কাজ করার অজুহাত দেয়, তাতে বৃশ্চিকের জাতক বসেরা খুব বিরক্ত হন। অলস কর্মী এঁরা একেবারই পছন্দ করেন না আবার যাঁরা পরিশ্রমীদের পুরস্কারও দেন।

ধনু(২২নভেম্বর-২১ ডিসেম্বর): ধনু রাশির বসেরা সহানুভূতিসম্পন্ন নন। এঁরা ঠিকমতো পরিকল্পনা করে কিছু করতে পারেন না। হঠাৎ কোনও সিদ্ধান্ত নিয়ে সংস্থার চলমান প্রক্রিয়াতেই ধাক্কা দেন। এঁরা সহকর্মীদের সঙ্গে সে ভাবে কমিউনিকেট করতে পারেন না। ফলে সমস্যা বাড়ে। এঁরা স্বাধীন, স্বতন্ত্র ও চরম আবেগেপ্রবণ। ফলে বস হিসেবে ধনুর লোকেরা কোনও দিনই সে ভাবে জনপ্রিয় নন।

মকর (২২ ডিসেম্বর-২০জানুয়ারি): বস হওয়ার প্রায় সমস্ত গুণ মকর রাশির জাতকের মধ্যে থাকে। মকর রাশির জাতক যদি আপনার বস হয়, তবে তিনি হবেন কর্তৃত্বপূর্ণ, আত্মপ্রত্যয়ী, কড়া শাসক এবং দৃঢ়চেতা।বস হিসেবে এঁরা চান, এঁরা যা বলবেন অন্যেরা তা অক্ষরে অক্ষরে পালন করবেন কোনও প্রশ্ন না করে। এঁরা যখন এক বার বস হয়ে চেয়ারে বসেছেন, তখন এঁরা প্রবল ভাবে চাইবেন তাঁর চেয়ারটাকে যেন কেউ অবজ্ঞা না করেন। যে সমস্ত রাশির লোকেরা কর্পোরেট দুনিয়া কাঁপিয়ে থাকেন, তার মধ্যে মকর অন্যতম।

কুম্ভ(২১জানুয়ারি-১৯ফ্রেব্রুয়ারি): কুম্ভের লোকেদের বস হতে খুব একটা দেখা যায় না। কুম্ভের বসেরা আবেগপ্রবণ হয়ে থাকে এবং এঁরা ক্ষমতা ধরে রাখতে পছন্দ করেন না। বাস্তবিক পক্ষে, কুম্ভের বসেরা সিরিয়াস নন। এঁরা অধীনস্থ কর্মচারীর সঙ্গে মজা করেন। খুব বেশি মাত্রায় উদার থাকার ফলে অনেক সুযোগ সন্ধানী কর্মচারী কিছু সুবিধা নেওয়ার তালে থাকে।

মীন(২০-ফ্রেব্রুয়ারি-২০মার্চ): মীনের বস সমৃদ্ধশালী, সহানুভূতিশীল, নিরুদ্বেগ, অভিযোজনক্ষম ও প্রভাবশালী হন। মীনের বসেরা একই সঙ্গে শ্রমিকের স্বার্থ, কোম্পানির স্বার্থ, ব্যবসার স্বার্থ ও কর্মচারীর স্বার্থ দেখেন বলে কর্পোরেট জগতে এঁদের খুব সুনাম।আগে মনে করা হত মীনের জাতকেরা অর্থের ব্যাপারে তেমন ভাগ্যবান নন তবে পরে দেখা করা গেছে মীনেরাই সবচেয়ে ভাল ভাবে অর্থ সামলে রাখতে পারেন।খুব সহজেই অর্থ এঁদের কাছে চলে আসে। মীনের বসদের সাম্রাজ্য বিস্তারকও বলা হয়।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।