শান্তিতে জীবনযাপনের জন্য বাস্তদোষ না থাকা বাসস্থানের প্রয়োজন

Life24 Desk   -  

বাস্তদোষ অর্থ বাড়িতে নির্দিষ্ট জায়গাতে নির্দিষ্ট ঘর যেমন কোন দিকে থাকাঘর, কোন দিকে পূজাঘর বা মন্দির, কোন দিকে ভোগ ঘর, কোন দিকে জলের ব্যবস্থ্যা, কোন জায়গায় খালিস্থান বা (উঠুন), কোন দিকে পায়খানা এবং কোন দিক দিয়ে বাড়ির প্রবেশ পথ হবে। এই সমস্ত কিছুই নির্দিষ্ট স্থানে না হলেই বাড়িতে বাস্তদোষে দেখা দেয় ও মানুষে তার ফল ভোগ করেন। মানুষের জন্ম হওয়ার পরেই জন্ম সময়ের ফলাফল দেখেই জন্মকুন্ডুলির গ্রহদোষের শান্তির উদ্যেশে প্রতিকার করা হয় এবং নিজেদের সময়ের সুবিধা মতে তা করতে পারা যায়।

কিন্তু বাসস্থান বা বাড়ি-ঘর তৈরির আগেই বাস্তদোষের বিচার বিবেচনা করা বিশেষ প্রয়োজন। কারন আপনার জন্ম-ফল ভালো থাকলেও বাসস্থানের বাস্তদোষে আপনাকে নানা রকম সাংসারিক অশান্তি ও অর্থ উর্পাজনে বাধা বিঘ্ন ঘটাতে পারে। এমনকী কত রাজা-মহারাজা ও আজকের যুগেও মানুষে কত লক্ষ লক্ষ টাকা খরচ করে সুন্দর অট্টালিকা তৈরি করার পরেও তারা ওই অট্টালিকায় শান্তিতে বসবাস করতে পারেন না।

আবার কোনও অট্টালিকা, বা রাজপ্রাসাদকে ভূত-বাংলাতে পরিণত হয়ে পরে থাকতে দেখা যায়, নিশ্চয় যে কোনও দিক দিয়েই হোক, সেইসব বাড়িতে বাস্ত দোষ থাকে। এর জন্য বাসস্থানের বাস্ত বিচার করেই বাড়ি-ঘর তৈরি ও বসবাস করা বিষেষ প্রয়োজন।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।