নেটের সাহায্যে বিনামূল্যে ফোন

Life24 Desk   -  

জিও কোনও অফার দিলে সবাই তা লুফে নেয়। অন্য কোনও সংস্থার দিকে ঘেঁষা ততটা পছন্দ করে না কেউ। তবে বিএসএনএল এমন এক অফার নিয়ে এল যাতে গ্রাহকরা এই সংস্থার দিকে ঝুকতে বাধ্য হয়। ভারতের মধ্যে যে কোনও বিএসএনএল ফোনে কল করবার জন্য এবার বিনামূল্যে ভয়েস কলিংয়ের সুবিধা নিয়ে এল ভারত সঞ্চার নিগম লিমিটেড। বিএসএনএল-এর ‘উইংস’ পরিষেবাতেই মিলবে এই সুবিধা, এমনটাই জানানো হয়েছে এই সংস্থার তরফে।

এটি হল ভিওআইপি অর্থাৎ ভয়েস ওভার ইন্টারনেট প্রোটোকল এবং ল্যান্ডলাইন পরিষেবার একটি মিলিত পরিষেবা। দেশে বা বিদেশের যে কোনও জায়গাতেই ফোন করা যাবে এই অ্যাপের মাধ্যমে। যাঁকে ফোন করা হবে, তাঁর ফোনে এই অ্যাপ না থাকলেও তিনি ফোন রিসিভ করতে পারবেন। তবে ভিডিওকলের ক্ষেত্রে অন্য পক্ষের ফোনে এই বিএসএনএল উইংস অ্যাপ থাকা বাধ্যতামূলক। যে কোনও ইন্টারনেট বা ওয়াইফাই সম্বলিত ফোনেই চলবে এই অ্যাপ্লিকেশন। ফোন করা যাবে বিনামূল্যে। যদিও দেশের বাইরে থেকে উইংসের মাধ্যমে ফোন করতে মিনিটে খরচ হবে এক টাকা ২৫ পয়সা।

বিএসএনএল উইংসের কানেকশন পেতে গ্রাহককে তাঁর মোবাইল নম্বর ও আধার কার্ডের নম্বর দিয়ে রেজিস্টার করাতে হবে  বিএসএনএল-এর ওয়েবসাইট www.bsnl.co.in–এ গিয়ে। যদিও এর জন্য সংস্থা আলাদা করে কোনও অ্যাক্টিভেশন বা ইনস্টলেশন চার্জ নেবে না গ্রাহকের কাছ থেকে।  তবে গ্রাহককে টাকা খরচ করতে হবে। ককালীন রেজিস্ট্রেশন ফি দিতে হবে ১,০৯৯ টাকা। ভারতের বাইরে ফোন করবার দিতে হবে অতিরিক্ত ২,০০০ টাকা।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।