শ্রিম্প ও ফ্রুট ফ্রায়েড রাইস

Life24 Desk   -  

উপকরণ: রিফাইন্ড অয়েল ২ টেবিল চামচ, ডিম ২টি ফেটিয়ে নিন, চিংড়ি (মাঝারি মাপের) ২৫০ গ্রাম, পেঁয়াজ (লাল হলে ভালো হয়) ২টি লম্বা স্লাইস করে কাটা, কাঁচা লঙ্কা ৩টি ছোট ছোট করে কুচিয়ে নিন, আদা ১ ইঞ্চি সাইজের ছোট ছোট করে কুচানো, রসুন ৪টি কোয়া ছোট ছোট করে কুচানো, কমলালেবুর কোয়াগুলোকে ছোট ছোট করে কেটে ১/২ কাপ, আখরোট ৬-৭ টি, ভাত (আধসেদ্ধ অর্থাত্ হালকা চাল চাল থাকতেই নামিয়ে নেওয়া) ২ কাপ, ধনে পাতা ছোট করে কুচানো ২ টেবিল চামচ, সোয়া সস, স্বাদমতো নুন ও গোলমরিচ।

প্রণালি: মাঝারি আঁচে এক চামচ তেল গরম করে পেঁয়াজ হালকা করে ভেজে তুলে রেখে দিন। ডিম ভেজে তুলে রাখুন। তারপর আঁচ বাড়িয়ে বাকি তেলটা দিয়ে দিন ও তেলে চিংড়ি মাছ ভালো করে ভেজে (৩-৪ মিনিট) তুলে নিন। এবার পরে থাকা তেলেই আদা, রসুন সোনালি করে ভেজে নিন। এবার কমলালেবু মিশিয়ে, অল্প নরম হলে এতে আধ সেদ্ধ চাল, আখরোট, সোয়া সস দিয়ে কয়েক মিনিট নাড়াচাড়া করুন। এরপর ভাজা ডিম, চিংড়ি, ধনেপাতা মিশিয়ে, স্বাদমতো নুন ও গোলমরিচ দিয়ে কিছুক্ষণ নেড়ে নামিয়ে নিন। ওপরে ভাজা পেঁয়াজ ছড়িয়ে গরম গরম সার্ভ করুন।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।