রূপচর্চায় ফলের খোসা

Life24 Desk   -  

আমরা সাধারণত অনেক জিনিসই ময়লা মনে করে ফেলে দিয়ে থাকি। তবে এমন অনেক জিনিস আছে যেগুলো দিয়ে আপনি অনেক কাজ করতে পারেন। এমনকি বাজার থেকে কিনে আনা খাবারের ফেলে দেওয়া অংশ থেকে আপনি খুব ভালো রূপচর্চা করতে পারেন। সবসময় ত্বকের জন্য যে দামী জিনিস ব্যবহার করতে হবে এমনটি নয়। এমন কিছু ফেলনা জিনিস দিয়েও আপনার ত্বকের অনেক ভালো যত্ন নিতে পারেন।

অনেকের ত্বক শুষ্ক এবং কুঁচকে যায়। এর থেকে ত্বককে রক্ষা করতে আপনি ব্যবহার করতে পারেন কমলার খোসা। এর সঙ্গে মিশিয়ে নিন মসুর ডাল ও কাঁচা হলুদের বাটা। খুব ভালো করে আপনার ত্বকে লাগিয়ে নিন। কিছু সময় পর যখন শুখিয়ে যাবে তখন হালকা ম্যাসেজ করে জল দিয়ে পরিস্কার করে নিন। দেখুন আপনার ত্বকের উজ্জ্বলতা আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। তরমুজের সাদা অংশটুকু ব্যবহার করলে আপনার ত্বকের জলশূন্যতা দূর হয়ে যাবে।

অনেকের মুখে ব্রণ হতে দেখা যায়। এর থেকে পরিত্রাণ পেতে আপনি লেবুর  খোসা ব্যবহার করতে পারেন। লেবুর খোসা ও শসা একসঙ্গে ব্লেনড করে নিয়ে ভালভাবে আপনার ত্বকে লাগিয়ে দিন। দেখবেন আপনার ত্বকের ব্রণ ও তৈলাক্তভাব দূর হয়ে যাবে। পাকা কলার খোসা, মুলতানি মাটি, কমলার রস ও শসার রস একসঙ্গে মিশিয়ে ভালকরে ত্বকে লাগিয়ে দিন। দেখবেন আপনার মুখের দাগ হারিয়ে গেছে।

নষ্ট দুধ যা আপনি ফেলে দেন তার সঙ্গে একটু কমলার রস ও শসার রস মিশিয়ে ত্বকে লাগান। এতে আপনার ত্বকে লাবণ্যতা বেড়ে যাবে। চালের গুড়ার চেলে নেওয়ার পর যেগুলো আপনি ফেলে দেন সেটিও হতে পারে আপনার ত্বকের জন্য অনেক উপকারী। এর সাথে একটু টকদই, দুধ, কাঁচা হলুদ ও গাজরের রস মিশিয়ে ত্বকে লাগিয়ে কিছু সময় অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পরিস্কার জল দিয়ে ধুয়ে ফেলুন। দেখুন আপনার ত্বকের উজ্জলতার সঙ্গে সঙ্গে ত্বকের সব ময়লা হারিয়ে গেছে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।