সোনা-টাকা হাতিয়ে দোকানের ঝাঁপ বন্ধ

Life24 Desk   -  

রাতারাতি বড়লোক হওয়ার লোভ মানুষকে বিপদেই ফেলে, তা আবারও প্রমান পেল গার্ডেনরিচ এলাকার ঘটনায়। সমীর রক্ষিত নামে এই ব্যবসায়ীর গার্ডেনরিচের বিচালি ঘাট রোডে পুরোনো সোনার দোকান। অদ্ভুত অফার আনেন মাস খানেক আগে।

সোনার গয়না জমা রাখুন। পরিবর্তে দু’মাস পর হাতে পান জমা করা সোনার থেকে বেশি সোনা। টাকা রাখলে তাও ফেরত মিলবে ১০ শতাংশ সুদ-সহ। এরকম লোভনীয় অফার কে আর হাত ছাড়া করতে চায়। গার্ডেনরিচের স্বর্ণ ব্যবসায়ীর এমন অফার-এ যে যেমন পেরেছিলেন জমা করেছিলেন গয়না-টাকা।

পুরোনো দোকান। ব্যবসায়ীও এলাকার। ফলে তাঁকে বিশ্বাস করে লোকজন মুনাফার লোভে তাঁর দোকানে টাকা-সোনা জমা করতে শুরু করেন।

অভিযোগ ওঠে যে চিটফান্ডের কায়দায় এভাবেই শতাধিক লোকের সোনা-টাকা মিলিয়ে হাতানো হয়েছিল অন্তত আড়াই কোটি টাকা। তার পরই দোকানের ঝাঁপ বন্ধ করে পাততাড়ি গোটান ব্যবসায়ী বাপ-বেটা। তবে শেষরক্ষা হল না। মঙ্গলবার সল্টলেকের একটি বাড়ি থেকে সমীর রক্ষিত নামে ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে গার্ডেনরিচ থানা। যদিও এখনও ফেরার তাঁর ছেলে।

পুলিশ সূত্রের খবর, অভিযোগকারী এক ব্যক্তি মেয়ের বিয়ের দু’লক্ষ টাকা ব্যবসায়ীর কাছে জমা করেছিলেন দু’মাস পর সুদ-সহ বেশি টাকা হাতে পাবেন, এই আশায়। কিন্তু অতিরিক্ত টাকা তো দূরের কথা তাঁর জমা রাখা টাকা-গয়না হাতিয়ে মাস দু’য়েকের আগেই দোকান বন্ধ করে গায়েব হন সমীররা। পুলিশ সূত্রের খবর গত ১০ মার্চ এ বিষয়ে প্রথম অভিযোগ জমা হয় থানায়। তার পর কার্যত অভিযোগের বন্যা বয়ে যায়। ওই স্বর্ণ ব্যবসায়ীর বিরুদ্ধে ইতিমধ্যেই ৫০-৬০ জন অভিযোগ করেছেন। মামলা রুজু করে অভিযুক্তের খোঁজ শুরু করে পুলিশ। তদন্তকারীরা জানতে পারেন, সল্টলেকে একটি বাড়িতে গা ঢাকা দিয়ে রয়েছেন ওই ব্যবসায়ী। সেখান থেকেই তাঁকে গ্রেপ্তার করা হয়। ধৃতকে জেরা করে তাঁর ছেলের খোঁজ পাওয়ার চেষ্টা করছেন তদন্তকারীরা। বুধবার সমীরকে পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত।

পুলিশ সূত্রের খবর, গার্ডেনরিচের বিচালি ঘাট রোডে পুরোনো এবং বড় সোনার দোকান সমীরদের। এলাকারই বাসিন্দা তিনি। কয়েক মাস আগে সোনা-টাকা নিয়ে বিশেষ অফার ঘোষণা করেন সমীর। বলা হয়, কেউ যদি দু’মাসের জন্য গয়না জমা করেন তা হলে ফেরতের সময় অতিরিক্ত সোনা পাবেন। একই ভাবে টাকা রাখলে ১০ শতাংশ সুদ-সহ টাকা ফেরত পাওয়া যাবে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।