হার্দিক পান্ড্য ও বিজয় শঙ্কর খেলতে পারবে ভারতের হয়ে?

Life24 Desk   -  

হার্দিক পান্ড্য ও বিজয় শঙ্কর, দুই অলরাউন্ডারই কি থাকবেন বিশ্বকাপে ভারতের স্কোয়াডে? এমন সম্ভাবনা তৈরি হয়েছে আচমকাই। নিউজিল্যান্ডে সদ্যসমাপ্ত সফরে নিজেকে প্রমাণ করেছেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মঙ্গলবার নাগপুরের জামথায় টি-টোয়েন্টি ও একদিনের সিরিজের স্কোয়াডেও শেষ ওভারে দুই উইকেট নিয়ে জয় ছিনিয়ে এনেছেন বিজয় শঙ্কর। যা পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ এগিয়ে দিয়েছে বিরাট কোহালির দলকে। তার আগে পাঁচ নম্বরে নেমে ৪১ বলে করেছেন ৪৬। ব্যাটে-বলে এই পারফরম্যান্সের পর বিশ্বকাপের দলে আসার দাবি জোরালো করেছেন তামিলনাডুর অলরাউন্ডার। হার্দিক পান্ড্য অবশ্য দলের পয়লা নম্বর অলরাউন্ডার। তিনি এই মুহূর্তে চোটের জন্য জাতীয় দলের বাইরে রয়েছেন। ফলে, বিজয়ের বিশ্বকাপের ১৫ জনে থাকা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

ক্রিকেট ওয়েবসাইটে প্রাক্তন পেসার আশিস নেহরা জানান, শুধু বিশ্বকাপের স্কোয়াডেই নয় প্রথম এগারোতে একসঙ্গে খেলতে পারে দু’জনে। এটাতে কোনও সংশয় নেই। হার্দিককে তৃতীয় পেসার হিসেবেও ধরা যায়। বিজয় শঙ্কর এমন একজন যাঁকে তিন নম্বরেও ব্যাট করতে পাঠানো যায়। আবার চার,পাঁচ, ছয় নম্বরেও নামতে পারে অনায়াসে। শেষের দিকে বড় শটও নিতে পারে। আইপিএলেও দেখেছি ও বড় শট মারার ক্ষমতা ধরে। স্পিনার বা পেসার, উভয়ের বিরুদ্ধেই ছয় হাঁকাতে পারে। দু’জনের খেলার ধরন একেবারে আলাদা। আর তাই দু’জনকেই খেলানো যেতে পারে একই দলে।

নেহরার জানান, বিজয় শঙ্করের নাগপুরের পারফরম্যান্স অবশ্যই আত্মবিশ্বাস বাড়াবে। তবে ওকে অলরাউন্ডার বলে মানতে পারছেন না। তবে ব্যাটসম্যান হিসেবে সত্যিকারের প্রতিভা রয়েছে। তিনি হলেন ষষ্ঠ বা সপ্তম বোলিং অপশন। বিজয়ের বোলিং হার্দিকের মতো ভাল নয়। তবে ও যত খেলবে, তত উন্নতি করবে। আগামী দিনে ও ম্যাচ-উইনার হয়ে উঠতেই পারে। ওর হাতে সব ধরনের শট রয়েছে। আর শেষ ওভারে মার্কাস স্টোয়নিসের বিরুদ্ধে নাগপুরে যে ভাবে ম্যাচ জেতাল, তা ক্রিকেটার হিসেবে অনেক বেশি আত্মবিশ্বাসী করে তুলবে বিজয়কে।

এদিকে হার্দিকের সঙ্গে খেলার ব্যাপারে বিজয় শঙ্কর বলেছেন, নিউজিল্যান্ডে যখন দু’জনেই একসঙ্গে খেলছিলেন, তখন প্রচুর কথাবার্তা হয়েছে। বিভিন্ন পরিস্থিতিতে কী ভাবে বল করতে হবে, তা নিয়ে ভাবনার আদান-প্রদান হয়েছে। বিভিন্ন ব্যাটসম্যানের কার ক্ষেত্রে কোন লাইন-লেংথ বেশি কার্যকরী হবে, তা নিয়েও কথা হয়েছে। বিজয় এও বলেন সাধারণত নির্বাচন নিয়ে বেশি মাথা ঘামান না। নিজের কাজেই তিনি নজর দেন। চেষ্টা করেন নিজের কাজটা ১০০ শতাংশ করার।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।