ঘরে শান্তি আসছে না? তুলসী গাছের সামনে এই জিনিসগুলো রাখা বন্ধ করুন

Life24 Desk   -  

জীবন হলো দুঃখ সুখের সাথী জীবনে সুখের রুপোর কাঠি যেমন আছে ঠিক সে রকম একই সাথে দুঃখকেও আমাদের বরণ করে নিতে হয় জীবনে দুঃখ এবং সুখ হল একই মুদ্রার দুটো পিঠ তাই একটা ছাড়া আরেকটা লাভ করা যায় না অর্থাৎ দুঃখ ছাড়া সুখ কে বরণ করা যায় না আর এই অমোঘ সত্য আমাদের মেনে নিতেই হয় কিন্তু তার পরেও অনেক সময় দুঃখের চরম আঘাতে আমরা বিচলিত হয়ে পড়ি কিন্তু এই সময়টা আমাদেরকে ধৈর্যের সাথে লড়াই করতে হয়।

এটা ঠিক যে দুঃখের উপর আমাদের কোনো হাত থাকে না। কিন্তু সেটা আংশিক সত্য কিছু কিছু ক্ষেত্রে আমাদের করা কোন ভুল ত্রুটির জন্য অজান্তেই বাস্তুশাস্ত্রের উপর প্রভাব পড়ে সেই রকমই একটি বিষয় নিয়ে আজ আলোচনা করব বিষয়টি হল- তুলসী গাছ। কম বেশী সকলের বাড়িতে তুলসী গাছ রয়েছে পূজা করার জন্য তো এটি কাজে লাগে তা ছাড়া মানব দেহে কি কি উপকার করে তার বলার অবকাশ রাখে না কিন্তু এই তুলসী গাছ থাকলেও তার সামনে কিছু জিনিস আছে যা রাখা একেবারেই উচিত নয়। এগুলি রাখলে শাস্ত্রানুযায়ী আমাদের ক্ষতি হয় আমাদের সংসারে এর নেগেটিভ প্রভাব পড়ে।

তাহলে জেনে নিন তুলসী গাছের সামনে কী কী রাখবেন না

এক ভেজা কাপড়: তুলসী গাছের সামনে কখনোই ভেজা কাপড় খুলে ও রাখবেন না। দেখবেন যখন আপনি ছাদে বা কোথাও কাপড় কাপড় শোকাতে দিচ্ছেন তার সামনাসামনি যেন কোন তুলসী গাছ না থাকে এতে নেগেটিভ প্রভাব পড়ে এবং সংসারের নেগেটিভ প্রভাব বিস্তারিত হয়

পরিষ্কার পরিছন্নতা: তুলসী গাছের সামনে সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন অনেক সময় নানা কারনে ধুলোবালি জমে জমে নোংরা সৃষ্টি হয়।  শুকনো পাতা প্রভৃতি পড়ে তুলসী মঞ্চের সামনেটা অপরিচ্ছন্ন হয়ে থাকে। সে কারণে একটু খেয়াল রাখুন যাতে তুলসী মঞ্চ মা তুলসী গাছের সামনে নোংরা জমতে না পারে। প্রত্যেকদিন পরিষ্কার করুন। এরফলে ঘরের সর্বদা শুদ্ধ পরিবেশ বজায় থাকবে কোন রকম সাংসারিক অশান্তি হবে না অর্থাৎ বাইরের কোনো খারাপ প্রভাব পড়বে না

দেবদেবীর ছবি: অনেকে তুলসী গাছের সামনে দেবদেবীর ছবি রাখে কারণ দুজনেই ভগবান কিন্তু এমনটা করবেন না তুলসী গাছের সামনে অন্য রকম কোন দেবদেবীর ছবি রাখবেন না এতে তুলসী দেবী ক্রুদ্ধ হয় এবং দেবের রোষে পড়লে সংসারে নানা রকম অশান্তি লেগে থাকে।

জুতো বা স্যান্ডেল: এটা প্রায় সকলেই হয়তো মান্য করে চলে তবুও আরেকবার বলে দেওয়া উচিত যে কোনরকম পায়ে পরার জিনিস জুতো বা স্যান্ডেল তুলসী গাছের সামনে ভুল করে হলেও রাখবেন না মনের ভুলে অনেক সময় তুলসী গাছের সামনে হয়তো জুতো পড়ে চলে যাওয়া হয় তো এক্ষেত্রে একটু সাবধানতা অবলম্বন করুন না হলে তুলসী দেবী বিমুখ হয়ে পড়লে নানা রকম নেগেটিভ এনার্জি প্রভাব ফেলবে জীবনে।

Spread the love