বউয়ের কথা শুনতে শুনতে পাগল! ৬২ বছর কথা বন্ধ রাখলেন স্বামী

Life24 Desk   -  

বউকে অনেকেই ভয় পায়। তা অনেক ক্ষেত্রেই শোনা গিয়েছে। কিন্তু ভয় পেয়ে কথা বন্ধ করে দেবেন সেই সাহস তো খুব কম জনই দেখান। কিন্তু, ইনি যা সাহস দেখালেন তা সবকিছুকে ছাপিয়ে গেলেন।

স্ত্রীর টানা কথা শুনতে শুনতে পাগল হয়ে গিয়েছিলেন।  তাই  টানা ৬২ বছর ধরে মূক ও বধিরের অভিনয় করে গেলেন আমেরিকার এক ব্যক্তি। শেষরক্ষা অবশ্য হয়নি। বিষয়টি জানতে পেরে বিবাহবিচ্ছেদের মামলা ঠুকেছেন তাঁর স্ত্রী। অদ্ভুত ঘটনা আমেরিকার কানেটিকাটের ওয়াটারবারি এলাকার। এই মামলার শুনানির জন্য শনিবার দুজনেই প্রথম আদালতে হাজিরা দেবেন। জানা গেছে, ওয়াটারবারির বাসিন্দা ৮৪ বছরের ব্যারি ডাওসন ছ দশকের বেশি সময় ধরে স্ত্রী ডরোথির সঙ্গে সংসার করছেন। কিন্তু স্ত্রীর বাড়তি কথা শুনবেন না বলে মূক-বধির সেজেই এতদিন কাটিয়েছেন।

আদালতে দাখিল করা বিবাহবিচ্ছেদের আবেদনে সে কথা উল্লেখ করে ব্যারির ৮০ বছরের স্ত্রী ডরোথি দাবি করেন, স্বামীর সঙ্গে যোগাযোগ স্থাপনের জন্য সাইন ল্যাঙ্গুয়েজ শিখেছেন তিনি। কিন্তু, তারপরও স্বামীকে নিজের কথা বুঝিয়ে উঠতে পারতেন না। তাঁর কোনও কথাই বুঝতে চাইতেন না ব্যারি। কোন কথাও  তাঁকে বলতে শোনেননি কেউ।

শুধু স্ত্রী-ই নন, ছ’টি সন্তান ও ১৩ জন নাতি,নাতনিও মনে করত, ব্যারি সত্যিই বধির। তাঁদের অভিযোগ, গত ছ দশক ধরেই এভাবেই তাঁকে ও বাড়ির প্রতিটি সদস্য ঠকিয়েছেন ব্যারি। তাই স্ত্রী আর তাঁর সঙ্গে সংসার করতে চাইছেন না। পাশাপাশি এতদিন ধরে এভাবে তাঁর উপর মানসিক অত্যাচার ও চাপ তৈরি করার জন্য আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে ব্যারিকে।এপ্রসঙ্গে ব্যারি ডাওসনের আইনজীবী রবার্ট সানচেজ দাবি করেন, স্ত্রীকে ঠকানোর কোনও উদ্দেশ্য ছিল না অশীতিপর ওই বৃদ্ধের। তাই জন্যই তাঁদের সংসার ৬২ বছর ধরে কোন ঝামেলা ছাড়াই চলেছে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।