বিরোধীদের সুরে সুর মেলালেন ইমরান

Life24 Desk   -  

ভারতের ভোট নিয়ে পাকিস্তানের যে চিন্তা রয়েছে তা আরও একবার প্রকাশ পেল পাক প্রধানমন্ত্রী ইমরান খানের কথায়। ভারতের বিরোধী দলগুলির সুরে গলা মেলালেন ইমরান। তাঁর দাবি, পাকিস্তানের বিরুদ্ধে মিথ্যাচার করে ভারতে ভোট যুদ্ধে জয়ের চেষ্টা করছে বিজেপি। সেই চেষ্টা ব্যর্থ হয়েছে বলেও দাবি করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ঘটনার সূত্রপাত ভারতের এয়ারস্ট্রাইক থেকে। পুলওয়ামা হামলার বদলা নিতে পাকিস্তানের মাটিতে এয়ারস্ট্রাইক করে একাধিক জঙ্গিঘাঁটি গুড়িয়ে দেয় ভারত। তার পরই পাকিস্তানের বেশ কয়েকটি এফ-১৬ বিমান ভারতের বায়ুসীমা পার করে হামলা চালানোর চেষ্টা করে। সঙ্গে সঙ্গে প্রত্যাঘাত করে ভারতীয় বায়ুসেনা।

বায়ুসেনার তরফে জানানো হয়, ভারতের প্রত্যাঘাতে পাকিস্তানের একটি এফ-১৬ যুদ্ধবিমান ধ্বংস হয়েছে। পাক অধিকৃত কাশ্মীরেই ধ্বংসাবশেষ পড়েছে। কিন্তু, পাকিস্তান এফ-১৬ ধ্বংসের দাবি অস্বীকার করে। তাঁরা দাবি, করে ভারতে হামলার সময় কোনও এফ সিক্সটিন ব্যবহারই করা হয়নি। ভারতীয় বায়ুসেনা সেই দাবি খারিজ করে এফ সিক্সটিন ধ্বংসের প্রমাণও দেয়।

সম্প্রতি মার্কিন ম্যাগাজিন ‘ফরেন পলিসি’তে প্রকাশিত একটি প্রতিবেদন নতুন করে বিতর্ক উসকে দেয়। ম্যাগাজিনের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ‘‘মার্কিন প্রতিনিধিরা পাকিস্তানের হাতে থাকা প্রতিটি এফ-১৬ যুদ্ধবিমান গুনে দেখেছেন৷ এবং তাতে দেখা গিয়েছে পাকিস্তানের সবকটি এফ-১৬ যুদ্ধবিমান অক্ষত অবস্থায় রয়েছে।’’ ইমরান খানের দাবি, মার্কিন ম্যাগাজিনের এই প্রতিবেদনই প্রমাণ করছে, ভারত মিথ্যাচার করেছে। বিজেপি যুদ্ধের আবহ তৈরি করে ভোটে জেতার চেষ্টা করছে। যা ব্যর্থ হবে। ইমরান খান ভারতের রাজনীতি নিয়ে মাথা কেন ঘামাচ্ছেন তা অবশ্য বোধগম্য হচ্ছে না শাসক শিবিরের। তাঁরা বলছেন, এতেই বোঝা যাচ্ছে, মোদি ভোটে জিতুক চাই না পাকিস্তান।

 

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।