রাজস্থানকে আইপিএল জেতানো স্বপ্নিল এখন সুযোগই পাচ্ছেন না

Life24 Desk   -  

আইপিএলে অনেকেই এসেছেন আবার অনেকে হারিয়ে গিয়েছেন। কত নামই এই ১২ বছরে এসেছে। আবার হারিয়ে গিয়েছে কত নাম। তেমনই রাজস্থান রয়্যালসের এক  ক্রিকেটার শুরুর দিকে ভালো খেললেও এখন ওকেবারে হারিয়ে গিয়েছে। নাম স্বপ্নিল। ২০০৮ সালের আইপিএলে নজর কেড়েছিলেন তিনি। রাজস্থান রয়্যালসের হয়ে ৯ ম্যাচে ৩১১ করেছিলেন সে বার। স্ট্রাইক রেট ছিল ১৩৩.৪৭। গড় ৩৪.৫৫।

ওপেন করতে নেমে গ্রেম স্মিথের সঙ্গে একাধিক অসাধারণ পার্টনারশিপ করেন স্বপ্নিল। সে বার তাঁরা প্রায় ৬০ গড়ে ৪১৮ রান করেন। আইপিএল অভিষেকে নাইট রাইডার্সের বিরুদ্ধে ৩৪ বলে ৬০ রান করেন তিনি।শেন ওয়ার্নের কাছ থেকে পেয়েছিলেন ‘গোয়ার কামান’ তকমা।রাজস্থানকে আইপিএলের প্রথম এবং একমাত্র খেতাব জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন স্বপ্নিল।আইপিএলে ২০০৯ সালে স্বপ্নিল হিট উইকেটে আউট হন। বিপক্ষে বোলার ছিলেন চেন্নাই সুপার কিংসের বোলার অ্যালবি মর্কেল।এই ক্রিকেটার ২০০৯ আইপিএল মরসুমে নিজের ফর্ম ধরে রাখতে পারেননি। রাজস্থানের হয়ে ১১টি ম্যাচ খেলে তিনি ১১২ রান করেন।এখনও পর্যন্ত আইপিএল ২০টি ম্যাচ খেলে ডানহাতি ব্যাটসম্যান স্বপ্নিল ৪২৩ রান করেছেন, গড় ২১.১৫।এই গোয়ানিজ ক্রিকেটার আইপিএলে তার শেষ ম্যাচ খেলেন ২০১১ সালে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে। পরবর্তীকালে ধারাবাহিক খারাপ ফর্মের কারণে এই সম্ভাবনাময় ব্যাটসম্যান জাতীয় দলেও জায়গা পেতে ব্যর্থ হন।রঞ্জি ট্রফিতেও গোয়ার হয়ে খেলেছেন স্বপ্নিল। অধিনায়কত্বও করেছেন। তবে ২০১১ সালে মহারাষ্ট্রের বিরুদ্ধে গোয়া একেবারেই ভাল খেলেনি। দু’টি ম্যাচে সাসপেন্ডও করা হয় তাঁকে। গত বছর শুরুর দিকে গুজরাতের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলেন তিনি। ফিটনেসের অভাব এবং বয়স বেড়ে যাওয়ার কারণ দেখিয়ে গোয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন তাঁকে দল থেকে বাদ দেয়।

ক্রিকেট অনুশীলন করলেও ঘরোয়া ক্রিকেটেই আর তেমন সুযোগ পাচ্ছেন না স্বপ্নিল। কাজ করেন ক্রিকেট পরামর্শদাতা ও কোচ হিসাবে। রয়েছে নিজস্ব ব্যবসাও। তিনি বিয়ে করেছেন, তাঁর একটি মেয়েও রয়েছে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।