স্টুডেন্টদের জন্য সেরা ল্যাপটপ

Life24 Desk   -  

স্মার্টফোন উন্নত হলেও এমন কাজ আছে যা ল্যাপটপে বা পিসিতে করা যায়।বড় স্ক্রিন এবং ফিজিকাল কিবোর্ড আছে এরম ল্যাপটপই জরুরী স্টুডেন্টদের জন্য।যাতে প্রোজেক্ট আর অন্যান্য কাজে করা যায়। স্টুডেন্টদের জন্য সেরা ল্যাপটপ কোনগুলি তালিকায় তা দেখা যাক…

এই HP Pavilion 15

এই ল্যাপটপটি সবার আগে রেখেছি কারণ কাজ করার জন্য শক্তিশালী। কারন এতে Intel Core i5-7200U প্রসেসার আর এর 8GB DDR4 র‍্যাম এবং কিছু ক্যাসুয়াল গেমিংও করতে পারবেন। কারন এতে NVIDIA GeForce 940 MX GPU আছে। আর এই ল্যাপটপটিতে MS অফিস প্রি-ইন্সটলড আছে।

HP Pavilion x360

স্টুডেন্টদের জন্য একটি ভাল অপশন। এই ল্যাপটপটি বিভিন্ন স্ক্রিন সাইজে পাওয়া যায়। এতে 11- ইঞ্চির গ্লাস ইনেবেল্ড ডিসপ্লে আছে। আর এতে লেটেস্ট কোর i3-7100U আছে। এর র‍্যাম 4GB আর এতে 1TB স্টোরেজ আছে। ডুয়াল স্পিকার সেটআপ দিয়েছে যা B&O যুক্ত।

Lenovo Ideapad 320S

সিম্পেল কিন্তু শক্তিশালী মেশিন চান তবে এই ল্যাপটপটি নিতে পারেন। এতে ইন্টেল কোর i3 আছে। এটি 14-ইঞ্চির ডিসপ্লেযুক্ত। এর পারফরমেন্সও ভালো আর এর কিবোর্ড ক্যাটাগ্রি বেশ ভালো। এতে ডেডিকেটেড GPU নেই।

Acer Aspire E5-575G

বাজেট কম হলে এটি কিনতে পারেন। এতে 4GB র‍্যাম আছে আর এটি NVIDIA GeForce 940MX GPU VRAM 2GB যুক্ত। 15.6- ইঞ্চির HD ডিসপ্লে আছে এটি সব ধরনের কাজ করতে পারে। এবং এর 1TB স্টোরেজ এই দামের মধ্যে বেশ ভালো। ১ বছরের ইন্টারন্যাশানাল ওয়ারেন্টি দিয়েছে।

Acer Swift 3

এই ল্যাপটপটি অ্যাপেল ম্যাক বুকের মতন দেখতে। এর মধ্যে উইন্ডোর মেশিন আছে আর এটি  অ্যাফর্ডেবেল ল্যাপটপ। এই ল্যাপটপের মধ্যে 6th  জেনারেশানের ইন্টেল কোর i3 প্রসেসার আছে যা 4GB র‍্যাম যুক্ত। এতে থাকা 128GB SSD একে কুইক রেসপন্স যুক্ত।এটি লিনুক্স আউট অফ দি বক্সে চলে। 14 ইঞ্চির মেশিনটি হাল্কা ওজনের ল্যাপটপ।

Asus UX330CA

হাল্কা ওজনের ল্যাপটপ চান প্রতিদিনের কাজের জন্য তবে এই ল্যাপটপটি সেরা।এই মেশিনটয়ি খুব শক্তিশালী নয় তবে আপনার প্রোজেক্টের জন্য ভালো। এই ল্যাপটপটিতে 4GB র‍্যাম আর 256GB SSD আছে। এটি মাত্র 1.2 কিলোগ্রাম ওজনের আর একবার চার্জ করলে ১০ ঘন্টা চলে।

Asus X54 1UA

এই মেশিনটি দেখতে ভালো আর এর পারফর্মেন্সও ভালো যার কারন অবশ্য 7th জেনারেশানের ইন্টেল কোর i3 প্রসেসার। 4GB র‍্যাম আর 1TB HDD স্টোরেজ আছে। তবে এই ল্যাপটপটি কোন অপারেটিং সিস্টেম প্রিইন্সটলড হয়ে আসে না এতে লিনাক্স ইন্সটল করা।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।