সময়ে মেকআপ না তুললে যে যে সমস্যাগুলি হতে পারে

Life24 Desk   -  

সময় মতো মেকআপ না তুলে ঘুমিয়ে পড়লে বিভিন্ন ধরণের সমস্যা হতে পারে। দেখে নেওয়া যাক, কী কী হতে পারে।

প্রথমত, মেকআপ আপনার ত্বকের রোমকূপ বন্ধ করে দেয়। মেকআপ না তুলে ঘুমিয়ে পড়লে ত্বকের রোমকূপ আটকে যায়, দেখা দেয় ব্রনর সমস্যা। এমনকি ব্রনর দাগও পড়ে যেতে পারে।

দ্বিতীয়ত, চোখের মেকআপ না তুলে ঘুমিয়ে পড়লে চোখের সমস্যা দেখা দিতে পারে। আইলাইনার ও মাসকারা নিয়ে ঘুমালে আঁখিপল্লব ও ভ্রূ পড়ে যেতে পারে। এমনকি মাসকারার কারণে চোখের পাতায় ছোট ছোট ফুসকুড়ি বা সিস্ট হতে পারে।

তৃতীয়ত, মেকআপ নিয়ে ঘুমালে সারাদিনের ময়লা ত্বকেই থেকে যায়। মেকআপ ত্বকের ওপরে একটি তেলতেলে স্তর তৈরি করে যার মধ্যে ময়লা, ব্যাকটেরিয়া ও দূষণ আটকে থাকে। তা নিয়েই ঘুমিয়ে পড়লে ত্বকের কোষগুলো ঠিকমতো কাজ করতে পারে না। এতে ব্রনর সমস্যা বেড়ে যেতে পারে, ত্বক রুক্ষ এবং নির্জীব হয়ে পড়ে।

আর একটা কথা, শুধু লিপস্টিক ভালোভাবে না তুলে ঘুমাতে গেলেও সমস্যা হতে পারে। লিপস্টিকে থাকা উপাদানগুলো ঠোঁট শুষ্ক করে ফেলে। আর লিপস্টিকের উপাদানগুলোর কারণে ঠোঁটের আশেপাশে ডেড সেল বা মৃত কোষ দেখা দিতে পারে। উজ্জ্বল, নিখুঁত ত্বক চাইলে অবশ্যই রাত্রে মেকআপ তুলে তারপর ঘুমাতে হবে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।