সমকামীদের জন্য নতুন মেসেজিং অ্যাপ

Life24 Desk   -  

সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী, ভারতীয় ৩৭৭ ধারার আংশিক খণ্ডন হলো। বিচারপতিদের বেঞ্চের মতে, দুজন প্রাপ্তবয়স্ক মানুষের মধ্যে যৌন সম্পর্ক কোনো অপরাধ নয়। এর আগে দিল্লি হাই কোর্ট এই মর্মে রায় দিয়েছিল, কিন্তু বিচারপতি সুরেশ কৌশিক তা খারিজ করে দেন। খবরটা পাওয়ার পর থেকেই আনন্দের বন্যা বইছে তিলোত্তমায়। তাই আর দ্বিধা না রেখে ডাউনলোড করে ফেলুন এই অ্যাপগুলি। প্রকাশ্যে নতুন সম্পর্কে জড়িয়ে পড়ুন, অথবা লুকিয়ে রাখা সম্পর্ককে আরো দৃঢ় করুন এই অ্যাপগুলির মাধ্যমে।

Hornet: পুরুষ সমকামীদের জন্য সোশ্যাল নেটওয়ার্কিং সাইট Hornet। এই অ্যাপের মাধ্যমের ফেসবুকের মত ছবিকে পাবলিক বা অনলি মি করে রাখার সুবিধা পাবেন। তবে এই অ্যাপ এলাকা ভিত্তিক নয়, পৃথিবী সমস্ত সমকামী পুরুষদের সঙ্গেই বন্ধুত্ব করতে পারবেন। আপনার অ্যাপেল হোক বা অ্যান্ড্রয়েড ফোন, সবেতেই বিনা মূল্যে ডাউনলোড করতে পারবেন আপনি।

Only Women: নামেই পরিচয়। মহিলা সমকামীদের জন্য অন্যতম ডেটিং অ্যাপ Only Women। এই সমস্ত অ্যাপ আপনার এলাকা থেকেই খুজে দেবে সমকামী সঙ্গীনি। এই অ্যাপটিও অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে বিনামূল্যেই ডাউনলোড করে নিতে পারবেন।

Zoe: যারা মহিলা সমকামী, তাদের জন্য মূলত Zoe । এই অ্যাপ লেসবিয়ান ডেটিং হিসাবে অন্যতম জনপ্রিয় অ্যাপ। এই অ্যাপ লোকেশন ট্র্যাক করে সমকামী সঙ্গিনীকে খুঁজে দিতে সাহায্য করবে। অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে বিনামূল্যেই ডাউনলোড করে নিতে পারবেন এই অ্যাপ।

Grindr: এই অ্যাপটিকে বলা হয় geosocial networking mobile app। সমকামীদের জন্য এই ‌অ্যাপ। একাকীত্ব দুর করতে কথা বলার মানুষটিকে খুজে নিন এখান থেকে। এলাকা ভিত্তিক খুজে দেবে আপনার বন্ধুকে। iOS এবং অ্যান্ড্রয়েডে অপারেটিং সিস্টেমে পাওয়া যাবে এই অ্যাপ। অ্যাপ স্টোর এবং গুগল প্লে থেকে নামিয়ে নিন Grindr। সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারবেন এই অ্যাপ। আর পাঁচটা ম্যাসেজিং অ্যাপের মতও কাজ করে এই অ্যাপ। উল্লেখ্য,Grindr এটি শুধুমাত্র গেদের জন্য। ইতিমধ্যে ১৯২টি দেশে রয়েছে এই অ্যাপ ব্যবহারের সুবিধে। পুরুষ সমকামীদের ডেটিং এর জন্য Grindr বিশ্বব্যপী অন্যতম জনপ্রিয় অ্যাপ।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।