মেসির বিকল্পের খোঁজে বার্সা, আদৌ কি পাওয়া সম্ভব?

Life24 Desk   -  

কোপা আমেরিকা কি খেলবেন না লিওনেল মেসি? এই প্রশ্নের উত্তর এখন খুঁজছে গোটা ফুটবল বিশ্ব। পাশাপাশি লিওনেল মেসির অবসরের পর বার্সেলোনার কী হবে? তা নিয়ে তো বার্সেলোনার মাথা খারাপ হয়ে যাওয়ার জোগার। তবে সেই প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করছে বার্সেলোনা। সম্প্রতি আয়াখস থেকে বার্সায় সই করেছেন ফ্রেঙ্কি দে জং। তাঁর হাতে জার্সি তুলে দেওয়া হয়েছে।  ২১ বছরের এই মিডফিল্ডার ফ্রেঙ্কির হাতে জার্সি তুলে দেওয়ার সময় বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ বলেছেন, ‘মেসির উত্তরসূরি খোঁজার চেষ্টায় রয়েছি।’ মিডফিল্ডার হলেও দারুণ প্রতিভার জন্য ফ্রেঙ্কিকে নিয়ে দারুণ আশাবাদী বার্সেলোনা। খাবির অভাব পূরণ করার জন্য। তবে মেসির আদর্শ বিকল্প এখনও অধরা।

মেসির সঙ্গে আরও দু’বছরের চুক্তি রয়েছে বার্সার। সে সময় মেসির বয়স হয়ে যাবে ৩৩। যাঁর নামের পাশে এখন ৫৮১ গোল। ৬৬৪ ম্যাচে। এ রকম একজন ফুটবলারের বিকল্প খুঁজে পাওয়া মুখের কথা নয়। মেসির বিকল্প হিসেবে নেইমারকে আনা হয়েছিল। তিনি এখন প্যারিস সাঁ জাতে খেলছেন। অন্য বিকল্প সুয়ারেস অবশ্য দাপটের সঙ্গে খেলে যাচ্ছেন। বার্সেলোনা নতুন ফরোয়ার্ড এলেই অনেক মিডিয়া মেসির উত্তরসূরি হিসেবে তুলনা শুরু করছিলেন। ব্রাজিলিয়ান কুতিনহো শুরুটা দারুণ করেও ধারাবাহিক নন। ম্যালকমকে আনা হয়েছিল। দারুণ সফল নন। ফরাসি ফুটবলার ওউসমানে দেম্বেলে শুরুতে গুটিয়ে থাকলেও গত মাস দুয়েক ভালো ছন্দে। কিন্তু তাঁকে মেসির আদর্শ বিকল্প ভাবার সময় হয়নি।

বর্তমান প্রেসিডেন্টের মেয়াদ আর দু’বছর। তারপর তাঁকে সরে যেতে হবে। তার আগে তিনি মেসির বিকল্পের খোঁজে নেমেছেন। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘মেসি তো সারা জীবন খেলবে না। ওর উত্তরসূরি খোঁজার কাজ জারি থাকবে। আমার জায়গায় যিনি আসবেন, তাঁকে একই ভাবে খোঁজ চালিয়ে যেতে হবে। ভবিষ্যতের জন্য ক্লাবকে তৈরি রাখতে।’

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।