#মিটু-র খপ্পরে না পড়তে ইন্টিমেসি সুপারভাইজার নিয়োগ বলিউডে

Life24 Desk   -  

মিটু নিয়ে গতবছর উত্তাল হয়ে উঠেছিল বলিউড। একের পর এক নাম সামনে আসছিল। অভিনেত্রী তনুশ্রী দত্ত প্রথমে ব্যক্তিগত অভিজ্ঞতা নিয়ে মুখ খুলেছিলেন। নানা পটেকরের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ এনেছিলেন তিনি। তারপর ইন্ডাস্ট্রির বহু সদস্য প্রকাশ্যে মুখ খুলেছিলেন। দিন কয়েক আগে অভিনেত্রী টিনা দত্ত মিটু নিয়ে অভিযোগ প্রকাশ্যে এনেছিলেন। অভিযোগ করেছিলেন, ঘনিষ্ঠ দৃশ্যের শুটিংয়ের সময় খারাপ ভাবে তাঁর গায়ে হাত দেওয়া হয়েছিল।

এ বার এই সব অবাঞ্ছিত ঘটনা রুখতে পদক্ষেপ করলেন পরিচালক রামকমল মুখোপাধ্যায়। মহিলা শিল্পীদের সুরক্ষার কথা ভেবে তিনি এবং প্রযোজক অরিত্র দাস যৌথভাবে তাঁদের ছবির শুটিংয়ে ইন্টিমেসি সুপারভাইজার নিয়োগের সিদ্ধান্ত নিলেন।

‘কেকওয়াক’-এর পর রামকমলের পরের ছবি ‘আ ট্রিবিউট টু ঋতুপর্ণ- সিজনস গ্রিটিংস’। এই ছবির হাত ধরেই কামব্যাক করছেন বলি অভিনেত্রী সেলিনা জেটলি। জানা গিয়েছে, এই আইডিয়া নায়িকাই দিয়েছেন পরিচালককে। এ ছবিতে আজহার খানের সঙ্গে বেশ কিছু ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করছেন সেলিনা। সেখানেই কাজ করবেন ইন্টিমেসি সুপারভাইজার।

সেলিনার কথায়, “হলিউডে ইন্টিমেসি সুপারভাইজারের কনসেপ্ট রয়েছে। সে বিষয়ে এক সাংবাদিক আমার মতামত জানতে চান। তখন এই আইডিয়াটা নিয়ে আমি প্রযোজক এবং পরিচালকের সঙ্গে কথা বলি। ওরা রাজি হয়। আমার মনে হয়  ধীরে ধীরে বলিউড এই পরিবর্তনকে স্বাগত জানাবে।’

এ প্রসঙ্গে রামকমল বলেন, ‘‘সেলিনা আমাকে আইডিয়াটা দেয়। তার পর আমরা একজন সিনিয়রকে এই শুটিংয়ে ইন্টিমেসি সুপারভাইজার পদে নিয়োগ করেছি।’’ ইন্টিমেসি সুপারভাইজার কারা? ঘনিষ্ঠ দৃশ্যের শুটিংয়ের সময় নায়ক বা নায়িকা কোনও অস্বস্তি অনুভব করছেন কিনা, অথবা খারাপ উদ্দেশ্যে কেউ কারও শরীর ছুঁচ্ছেন কিনা, সে দিকে লক্ষ্য রাখাই ইন্টিমেসি সুপারভাইজারদের কাজ।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।