মুকুলের মতে রাজ্যের ২৪টি আসনে বিজেপিই জিতবে

Life24 Desk   -  

বিধানসভা নির্বাচনে খারাপ ফল হলেও লোকসভা নির্বাচনে ভালো ফল করবে বলেই আশাবাদী বিজেপি। সেইমতোই এগোচ্ছে গেরুয়া শিবির। কারণ এতদিন বিজেপি নেতৃত্ব বলেছিল তারা লোসসভার ২২টি আসনে জিতবে। কিন্তু সম্প্রতি দলীয় এক সভায় মকুল রায় জানান, ২২ নয় ২৪ কিংবা তার বেশি আসনেই জিতবে বিজেপি। রাজ্য সরকারের বিরূদ্ধে তিনি অভিযোগ করেন, বর্তমান সরকারের গণতন্ত্র বলে কিছু জানে না। এই সরকার গণতন্ত্রের কণ্ঠরোধ করতে চাইছে।
পাশাপাশি তিনি বলেন, রাজ্যের মানুষ সব সময় সন্ত্রাস, দুর্নীতির মুখোমুখি হচ্ছে, কিন্তু তার পরও সরকার কোনও ব্যবস্থা করছে না। তৃণমূল সরকার দুর্নীতিকে প্রশ্রয় দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি। প্রসঙ্গত তিনি জানান, যেসব রাজ্যে বিজেপি ক্ষমতায় আছে সেখানে ভোটের সময় কোনও রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। গণতান্ত্রিক পদ্ধতিতে যে ভোটটা হয় সেটা বামফ্রণ্ট এবং তৃণমূল পশ্চিমবাংলার মানুষের মন থেকে মুছে দিয়েছে বলেও কটাক্ষ করেন তিনি।

মুকুল রায় আরও জানান, পাঁচটা রাজ্যে যখন বিজেপি ১৫ বছর সরকারে ছিল তখন মানুষের গণতন্ত্র খর্ব হয়নি। একটা চর মারারও যেখানে অভিযোগ ওঠেনি সেখানে কংগ্রেস আসার পর শুধু পঞ্চায়েতয়েই ১০০টার বেশি খুন হয়েছে। তফাৎটা এখানেই বিজেপি সরকারের সঙ্গে অন্যান সরকারের।

পশ্চিমবাংলায় যেভাবে দুর্নীতি ছড়িয়ে পড়ছে, তাতে তৃণমূল সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে রাজ্যে মানুষের টেকা দায় হয়ে পড়বে বলেও জানান তিনি। গণতান্ত্রিক আন্দোলন, বা গণতন্ত্র নিয়ে কথা বললে বা স্কুলে যাওয়া থেকে শুরু করে সব কিছুতেই এই সরকার আঘাত হানছে বলে জানান মুকুল রায়। এই ধরনের কাজের জন্য সাধারণ মানুষের মধ্যে এই সরকারের বিরূদ্ধে ক্ষোভ বাড়ছে এবং জনগণ লোকসভা ভোটে তার জবাব দেবে বলেই মনে করছে বিজেপি নেতৃবৃন্দ।

Spread the love