১১ বছর ধরে এক ঘণ্টার রাস্তা আধ ঘণ্টায় পাড় হচ্ছেন তিনি

Life24 Desk   -  

এক ব্যক্তি কাজ করেন চিনের হুবেই এলাকার একটি অফিসে।নাম ঝু বিয়ু।বয়স ৫৩ বছর। বাড়ি থেকে অফিস যেতে ঝু-এর সড়কপথে সময় লাগে এক ঘণ্টারও বেশি। এছড়া রাস্তাঘাটে জ্যাম থাকলে অফিস যেতে সময় নষ্ট হয় আরও বেশি। তাই সময় বাঁচাতে গত এক দশক ধরে নতুন পদক্ষেপ নিয়েছেন তিনি। তা তিনি হল সাঁতার কেটে অফিস যাচ্ছেন। তারফলে তিনি সাঁতার কেটে আধ ঘণ্টার মধ্যেই অফিসে পৌঁছে যাচ্ছেন ঝু। এতে তার সময়ও বেঁচে যাচ্ছে।

প্রতিদিন নিয়মিত সাঁতার কেটে অফিস যাওয়ার জন্য তাঁর ডায়াবিটিসের সমস্যা যেমন নিয়ন্ত্রণে  রয়েছে ঠিক তেমনই ওজন কমিয়ে বেশ ঝরঝরে হয়েছে তাঁর শরীর। বিয়ুর এই ভাবে অফিস যাওয়াকে বাহবা জানিয়েছে স্থানীয় প্রশাসনও। ঝু-এর এ ভাবে অফিস যাওয়াতে উদ্বুদ্ধ হয়ে সম্প্রতি বেশ কয়েকজন সাঁতারু ঝুয়ের অফিস যাওয়ার সঙ্গীও হয়েছেন।সময় বাঁচানোর পাশাপাশি এই অভ্যাসের জন্য স্থানীয়দের কাছে ফিটনেস আইকন হয়ে উঠেছেন ঝু।

কমলা রঙের দু’টি ভাসমান বেলুন নিয়ে বাড়ি থেকে অফিসের এই পথ পাড়ি দেন তিনি। গত ১১ বছর ধরে এ ভাবেই অফিস যান তিনি।তাই সময় বাঁচাতে গত এক দশক ধরে তিনি সাঁতার কেটে অফিস যাচ্ছেন।  এ জন্য ইয়াংঝে নদীতে রোজ প্রায় দুই কিলোমিটার সাঁতার কাটতে হয় তাঁকে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।