ভুয়ো খবর রুখতে গুগল ও ফেসবুক-এর কড়া পদক্ষেপ

Life24 Desk   -  

ভারতের মোট জনসংখ্যার সিংহভাগই গুগল, ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টুইটারের সঙ্গে পরিচিত। আমজনতার নাগাল পেতে রাজনৈতিক দলগুলিরও বড় ভরসা হল এই সোশ্যাল মিডিয়াগুলি। কিন্তু ভোটের সময় যেভাবে ভুয়ো এবং আপত্তিকর খবর ছড়িয়ে পড়ে তার থেকে রেহাই পেতে এবার স্বঘোষিত সেন্সরশিপ জারি করল গুগল, ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়াগুলি।

এবার থেকে নির্বাচনি প্রচারের সময় সোশ্যাল মিডিয়ায় যদি ভুয়ো খবর বা আপত্তিকর কোনও তথ্য পোস্ট করা হয় তাহলে গুগল, ফেসবুক, হোয়াটসঅ্যাপ প্রভৃতি সংস্থা নিজে থেকেই ওই পোস্টগুলি ব্লক করে দেবে। শুধু তাই নয়, সমস্ত রাজনৈতিক দলের বিজ্ঞাপন এবং প্রচারের বিষয়বস্তুগুলির উপর নিজেদের উদ্যোগেই নজরদারি চালাবে ওই সোশ্যাল মিডিয়াগুলি।
সোশ্যাল মিডিয়াগুলির এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার ওপি রাওয়াত।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।