বিশ্বকাপে শংকরের ওপর ভরসা রাখছেন মহারাজ 

Life24 Desk   -  

বিশ্বকাপ দলে জায়গা হয়নি অম্বাতি রায়ডুর। তা নিয়ে অনেক সমালোচনা হয়েছিল। কেন তাঁর বদলে বিজয় শংকরকে দলে নেওয়া হয়েছে তা নিয়ে উঠেছে প্রস্ন। নির্বাচকরা সাফ জানিয়ে দিয়েছেন রায়ডু নয়, শংকরের ওপর বেশি ভরসা রাখছেন তারা। এবার বিজয় শংকরের ওপর ভরসা রাখছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর মতে, বিশ্বকাপে বিজয় শঙ্করের বোলিং কাজে আসবে ভারতের। দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টা সৌরভ গঙ্গোপাধ্যায় সানরাইজার্স হায়দরাবাদ অলরাউন্ডারের উপরে পুরোদস্তুর আস্থা রাখছেন।

ভারতের বিশ্বকাপ দল ঘোষণার পরে বিজয় শঙ্করকে নিয়ে কম বিতর্ক হয়নি। অম্বাতি রায়ুডুকে না নিয়ে তাঁর জায়গায় সুযোগ দেওয়া হয়েছে বিজয় শঙ্করকে। নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ সাংবাদিক বৈঠকে জানান, ‘থ্রি ডাইমেনশনাল’ স্কিলের জন্যই বিজয়কে নেওয়া হয়েছে। ‘থ্রি ডাইমেনশনাল’ বলতে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ের কথা বুঝিয়েছিলেন প্রসাদ। প্রসাদের এ হেন বক্তব্যের পরে রায়ুডু নির্বাচক প্রধানকে কটাক্ষ করে টুইটারে পোস্ট করেন, ‘‘থ্রি ডি চশমার অর্ডার দিয়েছি। থ্রি ডি চশমা পরে বিশ্বকাপ দেখব।’’

সেই বিতর্কের জের এখন আর নেই। সৌরভ ভারতের অলরাউন্ডার বিজয় শঙ্কর প্রসঙ্গে বলেন, ‘‘ও তরুণ ক্রিকেটার। বিশ্বকাপে ভাল করবে। ওর বোলিং কাজে লাগবে। বিজয় সম্পর্কে নেতিবাচক মনোভাব পোষণ না করাই ভাল। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ভাল খেলেছে বিজয়। সেই কারণেই ওকে বিশ্বকাপ দলে নেওয়া হয়েছে।’’

বিজয় শঙ্করের পাশাপাশি ঋষভ পন্থকে নিয়েও বিতর্ক কম হয়নি। ঋষভের জায়গায় দলে নেওয়া হয় অভিজ্ঞ দীনেশ কার্তিককে। বাঁ হাতি ঋষভের জন্য সৌরভের পরামর্শ, বিশ্বকাপ দলে জায়গা না হওয়ায় পন্থ যেন হতাশ হয়ে না পড়েন। তাঁর বয়স কম। একাধিক বিশ্বকাপ খেলার সুযোগ থাকছে দিল্লি ক্যাপিটালস উইকেটকিপারের। এ বারের আইপিএলে নাইট রাইডার্সের চায়নাম্যান বোলার কুলদীপ যাদব পুরোদস্তুর ব্যর্থ। হতশ্রী পারফরম্যান্সের জন্য কুলদীপকে ডাগ আউটে পর্যন্ত বসতে হয়েছে।

নিন্দুকেরা বলেছেন, কুলদীপের খারাপ পারফরম্যান্স বিশ্বকাপে চিন্তায় ফেলবে বিরাট কোহালিকে। সৌরভ মানতে চান না। তিনি বলেন, ‘‘ইডেনের পিচে কেউই ভাল বল করতে পারেনি। কুলদীপ দারুণ প্রতিভাবান ক্রিকেটার। আমরা অনেক সময়ে বোলারকে টি টোয়েন্টির পারফরম্যান্স দিয়ে বিচার করি। এটা একদমই ঠিক নয়। কুলদীপ অবশ্যই ঘুরে দাঁড়াবে বিশ্বকাপে।

Spread the love

আপনার প্রিয় ওয়েব ম্যাগাজিন ‘Life24’-এ আপনিও লিখতে পারেন এই ম্যাগাজিনের উপযুক্ত যে কোনও লেখা। লেখার সঙ্গে পাঠাবেন উপযুক্ত ২-৩টি ফটো। লেখা পাঠাবেন ইউনিকোডে টাইপ করে। ইউনিকোড ছাড়া কোনও লেখাই গ্রহণ করা হবে না। লেখা ও ফটো পাঠাবেন editor.life24@gmail.com আইডি-তে। কোন সেগমেন্টের লেখা পাঠাচ্ছেন, তা মেলের সাবজেক্টে অবশ্যই লিখে দেবেন। আর অবশ্যই মেলে আপনার নাম, ঠিকানা ও ফোন নম্বর জানাবেন।

Life24 ওয়েব ম্যাগাজিনে খুব কম খরচে আপনার পণ্য কিংবা সংস্থার বিজ্ঞাপন দিতে পারবেন। বিস্তারিত জানার জন্য মেল করুন advt.bearsmedia@gmail.com আইডি-তে।

Life24 ওয়েব ম্যাগাজিনে ৩১ মার্চ পর্যন্ত আপনি একেবারেই বিনামূল্যে দিতে পারবেন শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন। এই বিভাগের যে কোনও সেগমেন্টের জন্য ৫০ শব্দের মধ্যে ইউনিকোডে লিখে মেল করে দিন advt.bearsmedia@gmail.com আইডি-তে।  মেলের সাবজেক্টে লিখে দেবেন 'শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন'।

# 'Life24' ওয়েব ম্যাগাজিন বা এই ওয়েব ম্যাগাজিনের লেখা সম্পর্কে আপনার মতামত লিখে জানান নিচের কমেন্ট বক্স-এ। আর হ্যাঁ, ম্যাগাজিনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার পরিচিতদের।